বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক: গতকাল বিকেল ৫টায় শেষ হয়েছে ভোট। ২৪ ঘণ্টা এখনও কাটেনি। তার আগেই কেষ্টর গড়ে বিজয় মিছিল শুরু করে দিয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস। বীরভূমের নানুরে তৃণমূল কংগ্রেস নেতা কাজল শেখের নেতৃত্বে সবুজ আবির উড়িয়ে বিজয় মিছিল করলেন তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা।

শতাব্দী রায় এবং অসিত মালের পোস্টার নিয়ে নানুর গ্রামে সবুজ আবির উড়িয়ে বিজয় মিছিল করেন কাজল শেখ। অনুব্রত মণ্ডল না থাকলেও তাঁর মেজাজ যে এখনও বীরভূমে রয়ে গিয়েছে সেটা আবারও স্পষ্ট হল। কাজল শেখ দাবি করেছেন, লক্ষাধিক ভোটের ব্যবধানে বীরভূম এবং বোলপুর লোকসভা কেন্দ্র থেকে জিতবে তৃণমূল কংগ্রেসের দুই প্রার্থী।

গতকাল বীরভূমের দুই লোকসভা কেন্দ্রেই িছল নির্বাচন। তবে সেই চেনা ছবি দেখা যায়নি বীরভূমে। তেমন কোনও অশান্তির ছবি ধরা পড়েনি। তবে ভোটের আগেরদিন রাতে তৃণমূল কংগ্রেস কর্মী খুনের ঘটনা ঘটেছে। তাতে তৃণমূল কংগ্রেসেরই দুই কর্মীকে গ্রেফতার করা হয়েছে। এদিকে অনুব্রত মণ্ডলের অনুপস্থিতিতে এটাই প্রথম লোকসভা ভোট। গত লোকসভা ভোটে কমিশনের পর্যবেক্ষকদের ছুটিয়ে নিয়ে বেরিয়েছিলেন কেষ্ট।

এবার কেষ্ট মণ্ডল না থাকলেও তাঁর অনুগামীরা কিন্তু মনে করে গুড়বাতাসা-নকুলদানা- জল বিলি করেছে। বোলপুর পুরসভার ১ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলারের স্বামী বুথের কাছেই গুড়-বাতাসা আর নকুলদানা বিলি করেছেন। সেই ছবি মনে করিয়ে দিয়েছে অনুব্রত মণ্ডলের কথা। ভোটের আগে অনুব্রত মণ্ডলের মুখে শোনা েযত গুড়বাতাসা-নকুলদানা বিলির কথা।

কেষ্ট না থাকলেও এখনও ভোটে কেষ্টর কথা মনে করিয়ে দিয়েছেন তাঁর অনুগামীরা। অনুব্রত মণ্ডল গ্রেফতার হওয়ার পর কাজল শেখের দাপট একটু বেড়েছে বীরভূমে। ভোটের আগে কাজল শেখ একাধিক বিতর্কিত মন্তব্য করেছিলেন। পরে হয়তো এই নিয়ে দল সতর্ক করায় কাজল শেখের মুখে আবার অনুব্রত মণ্ডলের নাম শোনা যায়। এদিন কাজল শেখের নেতৃত্বে বিজয় মিছিল মনে করিয়ে দিয়েছে সেই অনুব্রত মণ্ডলের কথা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *