বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক: কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী তাঁর নির্দিষ্ট ঘরে, নির্দিষ্ট চেয়ারে বসে কিছু ফাইল দেখেন। পরে রাজ্যের শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে মুখ খোলেন তিনি। যারা দুর্নীতি করে চাকরি পেয়েছে তাদের চাকরি ছাড়তে হবেই।

কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর দায়িত্ব নিয়েই রাজ্যের শিক্ষা দুর্নীতি সম্পর্কে এই মন্তব্য করলেন সুকান্ত মজুমদার। মঙ্গলবার কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর দায়িত্বভার নেন সুকান্ত। তার পরই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে একথা বলেন তিনি। তিনি আরো বলেন, ‘রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী এখন জেলে এটা অত্যন্ত লজ্জার বিষয়। সেই শিক্ষামন্ত্রী ও আমি Phdর জন্য নাথ নথিভুক্ত করিয়েছিলাম একই সঙ্গে একই বিশ্ববিদ্যালয় থেকে।’ তিনি বলেন, শিক্ষা সাধারণভাবে মানুষের চেতনার বিকাশ ঘটায়। কিন্তু সবার চেতনা যে বিকাশিত হয় না তা বোঝাই যাচ্ছে।

রাজ্যের শিক্ষা দুর্নীতি নিয়ে কেন্দ্রের অবস্থান স্পষ্ট করে তিনি বলেন, ‘যোগ্য চাকরিপ্রার্থীদের পাশে আমরা দাঁড়াতে পারি। তাদের সহমর্মিতা জানাতে পারি। তাদের সমব্যথী হতে পারি। কিন্তু কেন্দ্রীয় সরকার সরাসরি হস্তক্ষেপ করতে পারে না। স্বচ্ছ ভাবে যাদের নিয়োগ হয়েছে তাদের চাকরি বহাল থাকুক। যারা দুর্নীতি করে টাকা দিয়ে চাকরি পেয়েছে তাদের আজ নয় কাল চাকরি ছাড়তে হবে।’ এখন প্রশ্ন, আদালতের নির্দেশে যদি তাদের এতদিনের বেতন ফেরৎ দিতে হয়, তাহলে তো রাজ্যে বিদ্রোহ শুরু হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *