বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক:অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন এন চন্দ্রবাবু নাইডু। এনিয়ে চতুর্থবার তেলগু দেশমের প্রধান রাজ্যের মুখ্যমন্ত্রী হলেন। তাঁর সঙ্গে এদিন উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন পবন কল্যাণ। মন্ত্রিসভায় নাইডুর ছেলে নারা লোকেশ-সহ ২৪ জন মন্ত্রীও এদিন শপথ নেন।

এদিন সকালে শপথ গ্রহণ অনুষ্ঠানটি হয় কৃষ্ণা জেলার গান্নাভারম বিমানবন্দরের কাছে কেসারপল্লি আইটি পার্কে। চন্দ্রবাবু নাইডু জনসেনা পার্টিকে মন্ত্রিসভায় তিনটি জায়গা দিয়েছেন। বিজেপিকে দিয়েছেন একটি জায়গা। পবন কল্যাণ ছাড়াও নাইডুর মন্ত্রিসভায় জনসেনার অন্য দুই মন্ত্রী হলেন নাদেন্দলা মনোহর এবং কান্দুলা দুর্গেশ। নাইডুর মন্ত্রিসভায় বিজেপির একমাত্র মন্ত্রী হলেন, সত্যকুমার যাদব।

২৪ মন্ত্রীর মধ্যে ১৭ জন নবাগত। মন্ত্রিসভায় তিনজন মহিলা, আটজন অনগ্রসর শ্রেণির, দুইজন তফশিলি জাতি একজন আদিবাসী এবং একজন মুসলিম রয়েছেন।

এদিনের শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অভিনেতা রজনীকান্ত, পবন কল্যাণের বড় ভাই সুপারস্টার চিরঞ্জীবী, তেলেঙ্গানার প্রাক্তন রাজ্যপাল টি সৌন্দররাজন এবং আরও অন্য বিশিষ্ট ব্যক্তিরা।

এবারের অন্ধ্রপ্রদেশ বিধানসভা নির্বাচনে টিডিপির নেতৃত্বাধীন এনডিএ জোট ১৭৫ টি আসনের মধ্যে ১৩৫ টি আসন দখল করে। পবন কল্যাণের জনসেনা পেয়েছে ২১ টি আসন। বিজেপি পেয়েছে আটটি আসন। জগনমোহন রেড্ডির ওয়াইএসআর কংগ্রেস পেয়েছে মাত্র এগারোটি আসন।

প্রসঙ্গত বলে রাখা ভাল, কয়েকমাস আগে দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ এবং অর্থ তছরুপের তদন্তে ইডি চন্দ্রবাবু নাইডুকে গ্রেফতার করে। জামিনে জেল থেকে মুক্ত হওয়ার পরে বিজেপি ও জনসেনার সঙ্গে জোট করে নির্বাচনে লড়াই করেন এবং নিজে্র দল তথা এনডিএ-র জন্য সাফল্য এনে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *