চলচ্চিত্র উৎসবের সূচনায় ‘জিরো’! বিতর্ক তুঙ্গে

0
25

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শুরুতেই হানা দিল বিতর্ক। উদ্বোধনী মঞ্চে শাহরুখের অনুরোধে দেখানো হল ‘জিরো’ সিনেমার ট্রেলার। আর তা নিয়েই বেজায় রুষ্ট সিনেপ্রেমীরা। তাঁদের প্রশ্ন, এমন আন্তর্জাতিক অনুষ্ঠানের মঞ্চ কীভাবে ছবির প্রোমোশনের জন্য ব্যবহার করলেন শাহরুখ? এমন ঘটনার নিন্দায় মুখর সোশ্যাল মিডিয়া।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে প্রতি বছরের মতো এবারেও উপস্থিত ছিলেন শাহরুখ খান। আমন্ত্রিত প্রতিটি অতিথিকে কিছু বলতে অনুরোধ করেন সঞ্চালক জুন মালিয়া ও চূর্ণী গঙ্গোপাধ্যায়। সেই সময়েই বক্তব্য পেশ করতে এসেই একপ্রকার ঘুরিয়ে নিজের ছবির প্রোমোশন করে গেলেন বলিউডের বাদশা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বললেন, তাঁর ছবি তো এইসব চলচ্চিত্র উৎসবে চলে না। তাই মাননীয়া মুখ্যমন্ত্রী কি ট্রেলার দেখানোর অনুমতি দেবেন? এরপরই মঞ্চের স্ক্রিনে ভেসে ওঠে ‘জিরো’ ছবির ট্রেলার।

এবছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলা ছবির ১০০ বছর উদযাপন করা হচ্ছে। উৎসব শুরু হওয়ার কথা মহানায়ক উত্তমকুমার অভিনীত ছবি ‘অ্যান্টনি ফিরিঙ্গি’ দিয়ে। কিন্তু তার আগে স্ত্রিনে দেখানো হল ‘জিরো’। এটা কি কার্যত বাঙালির অপমান নয়? মহানায়ক কি এতে সম্মানিত হলেন? উঠে আসছে বহু প্রশ্ন।

সোশ্যাল মিডিয়ায় শাহরুখ তো বটেই, উদ্যোক্তাদের ভূমিকা নিয়েও হচ্ছে নানা তর্কবিতর্ক। প্রশ্ন উঠছে, তারা কি ঠুঁটো জগন্নাথ? নাকি স্রেফ পাবলিসিটির খাতিরে চালিয়ে দিলেন এমন একটি ট্রেলার?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here