মদনমোহন সামন্ত : মানুষের সঙ্গে মানুষের মাঝে থেকে জনগণের সুবিধার জন্য জনমুখী নানা প্রকল্প নিয়ে চিন্তাভাবনা বাস্তবায়িত করার রূপকার পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আসন্ন লোকসভা নির্বাচন উপলক্ষে জনসংযোগের জন্য পথে নামলেন।

আজ 8 মার্চ শুক্রবার আন্তর্জাতিক নারী দিবসে তৃণমূল মহিলা শাখা আয়োজিত এক বর্ণাঢ্য মিছিল পায়ে পা মেলালেন আপামর জনতার “দিদি”। তার সঙ্গে মিছিলে ছিলেন চন্দ্রিমা ভট্টাচার্য , শশী পাঁজা থেকে শুরু করে সব মহিলা মন্ত্রী এবং বিধায়করা ।

মিছিলটি শ্রদ্ধানন্দ পার্ক থেকে শুরু হয় দুপুর 12 টার আগে সাড়ে 11 টায়। পায়ে পায়ে আবেগবিহ্বল সেই মিছিল আমহার্স্ট স্ট্রিট নির্মল চন্দ্র স্ট্রিট হয়ে শেষ মুহূর্তে যাত্রাপথ পরিবর্তন করে লেনিন সরণি ধরে ধর্মতলা পৌঁছায়।

সেখানে মুখ্যমন্ত্রী আগে থেকে তৈরি করা মঞ্চে সংক্ষিপ্ত ভাষণ দেন। নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশের আগে সরকারি প্রকল্পগুলি সম্বন্ধে প্রচারের সুযোগ লুফে নিয়ে অগণিত মানুষের মিছিলটিতে কন্যাশ্রী , রূপশ্রী , খাদ্যসাথী থেকে শুরু করে সমব্যথী পর্যন্ত রাজ্য সরকারের নানা জনমুখী প্রকল্পের কথা তুলে ধরা হল অজস্র প্ল্যাকার্ড এর মাধ্যমে।

অন্য দলগুলি যখন সারাদিন তাদের মিছিলে ব্যস্ত থেকেছে নারী নির্যাতন, অত্যাচার ইত্যাদির মত নঞর্থক বিষয়ে তখন মমতা বন্দ্যোপাধ্যায় কিস্তিমাত করে কয়েক কদম এগিয়ে রইলেন সদর্থক প্রচার করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here