আম্বানিদের বেছে নিয়েছিলাম আমরাইঃ মুখ খুললেন ড্যাসল্টের সিইও

0
41

রাফাল বিমানের যন্ত্রাংশ তৈরির জন্য আম্বানিদের বাছার পিছনে মোদী সরকারের কোনও হাত ছিল না। অনিল আম্বানিকে বেছে নিয়েছিল ফরাসি সংস্থা ড্যাসল্টই। আজ মঙ্গলবার এই কথা জানান রাফাল যুদ্ধ বিমানের নির্মাণকারী সংস্থা ড্যাসল্ট অ্যাভিয়েশনের সিইও এরিক ট্রাপিয়ার।

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধির দাবিকে মিথ্যে আখ্যা দিয়ে এরিক বলেন, ‘অনিল আম্বানিকে বেছে নেয় ড্যাসল্ট-ই৷ এটি একটি যৌথ উদ্যোগ৷ টাকা সরাসরি অনিল আম্বানির সংস্থা পাবে না৷ রাফালের দামে কোনও কারচুপি নেই’৷ তাঁর কথায়, ‘কারও অনুরোধে নয়, আমরা নিজেরাই অনিল আম্বানির সংস্থাকে বেছে নিয়েছিলাম। আমাদের রিলায়েন্স ছাড়াও ৩০ জন অংশীদার আছে। আমরা তাদের যেভাবে বেছে নিয়েছি, রিলায়েন্সকেও সেভাবেই বেছেছি’।

রাহুল গান্ধীর অভিযোগ ছিল, অনিল আম্বানির সংস্থার কোনও অভিজ্ঞতা না থাকা সত্ত্বেও তাদের অংশীদার করা হয়েছিল। এসম্পর্কে প্রশ্ন করা হলে এরিক বলেন, ‘আমি মিথ্যা কথা বলছি না। একজন সিইও হিসাবে আমি মিথ্যা কথা বলতে পারি না। মিথ্যাবাদী হিসাবে আমার বদনাম নেই’।

উল্লেখ্য, ৩৬টি রাফাল যুদ্ধবিমান কেনার জন্য ২০১৬ সালে ভারত ও ফ্রান্সের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছিল। এই ৩৬টি বিমানের জন্য ভারতকে খরচ করতে হচ্ছে প্রায় ৫৮ হাজার কোটি টাকা। ২০১৯-এর সেপ্টেম্বর থেকে ফ্রান্সের কাছ থেকে এই বিমান পেতে শুরু করবে ভারত। ২০২২-এ সবক’টি বিমান দেওয়ার কাজ শেষ হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here