উৎসবের মরশুমের পর আবার উৎসব শহর কলকাতাতে

0
168

নিজেস্ব প্রতিনিধি; উৎসবের মরশুমের পর আবার উৎসব শহর কলকাতাতে। রঙ এর উৎসব। রবিবার থেকে নটী বিনোদনী আর্ট গ্যালারিতে শুরু হল আর্ট লাইন 18 এর দ্বিতীয় আন্তর্জাতিক চিত্র প্রদর্শনী।

অংশ গ্রহণকারী ৫৫ জন শিল্পীর মধ্যে শ্যামলী কর্মকারের স্বপ্নের নারী, শিপ্রা বিশ্বাসের রসগোল্লা, অর্ণব রায়ের, অর্ণব রায়ের কুমীর, মিজানুর রহমানের মিশ্র মাধ্যমের কাজ, শাহেদ মহাম্মদের বৃদ্ধা, সান্তনা smajdar এর কুমারটুলী, অনিন্দিতা চক্রবর্তীর পূজারিনী ভালো লেগেছে দর্শক দের। দেবাশীষ দাস, সোমনাথ মুখোপাধ্যায়, সঞ্জীব সেন, নিহার মজুমদার, আশরাফুল আলম পাপলু, এশা আহম্মেদের কাজ মুন্সিনার ছাপ রেখেছে। ভালো কাজের মধ্যে ও চোখে পড়লো দু একটি দুর্বল কাজ ও। সঞ্জয় মল্লিক, দেবিকা বসু, মনির উদ্দিন, সীমা রায়, নন্দিতা ভট্টাচার্য, সুদীপ্ত দাস, ইন্ডরনাথ ঘোষ, তন্ময় হাজরা, তারক নাথ মন্ডল , দেবজ্যোতি চ্যাটার্জীর কাজ চোখে পড়ার মত।জাপানের শিল্পী reiko ও অস্ট্রেলিয়ার লিসা ফুল দিয়ে ট্রাডিশনাল শিল্প মনকরেছে সবার। এই এক্সিবিশন সাম্প্রতিক সময়ে সেরা এক্সিবিশন বলে প্রমান করেছে প্রতিটি পেইন্টিং।

প্রতিটি শিল্পী তার ভাবনায় একে অপর কে ছাপিয়ে গেছে ক্যানভাসে। এখন কার প্রতিটি ছবি সংগ্রহ করে রাখার মত। যা সহজেই জায়গা করে নিতে পারে শিল্প প্রেমীমানুষের দেয়ালে।

ভারত, বাংলাদেশ , অস্ট্রেলিয়া ও জাপানের শিল্পীরা এক্সিবিশনে অংশ গ্রহণ করেন। এক্সিবিশন উদ্বোধন করেন চেম্বার অফ কমার্স এর চেয়ারমেন ঋত্বিক দাস ও পূর্ব রেল ওয়ের মুখ্যসংযোগ আধিকারিক রবি মহাপাত্র। আগামী শনি বার অবধি চলবে এই এক্সিবিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here