তুহিন সামন্ত স্মরণে তৃণমূল কংগ্রেসের উদ্যোগে পদযাত্রা ও রক্তদান শিবির

0
42

গৌরনাথ চক্রবর্ত্তী, কাটোয়া: কাটোয়ার নন্দীগ্রামের বাসিন্দা  কংগ্রেস নেতা তথা মুর্শিদাবাদের কান্দিতে বিমলচন্দ্র আইন কলেজের আংশিক সময়ের অধ্যাপক তুহিন সামন্তের ১২ তম মৃত্যু দিবস ।

উপলক্ষ্যে কাটোয়া বিধানসভা কেন্দ্র তৃণমূল কংগ্রেসের উদ্যোগে পদযাত্রা, সাইকেল মিছিল, বাইক মিছিল ও রক্তদান শিবির আয়োজিত হয় ২৫ ফেব্রুয়ারী সোমবার কাটোয়ার চাণ্ডুলী গ্রামে।

এদিন সকাল ৭টায় কাটোয়া বিধানসভা কেন্দ্র তৃণমূল কংগ্রেসের কার্যালয় থেকে পানুহাট ও দাঁইহাট শহরের ভিতর দিয়ে জগদানন্দপুর পঞ্চায়েতের পাইকপাড়া মোড় দিয়ে মুস্থূলীর ভিতর দিয়ে শ্রীবাটী গ্রাম পঞ্চায়েতের চাণ্ডুলী উচ্চ বিদ্যালয়ের মাঠ পর্যন্ত দীর্ঘ ১৯ কিলোমিটার বাইক ও সাইকেল মিছিল হয়। এই উপলক্ষে একটি রক্তদান শিবিরেরও আয়োজন করা হয় ।

এরপর চাণ্ডুলী উচ্চ বিদ্যালয় সংলগ্ন স্থানে স্থাপিত প্রয়াত তুহিন সামন্তর পূর্ণাবয়ব মূর্তিতে মাল্যদান করেন প্রয়াত নেতা  তুহিন সামন্তের বাবা শরদিন্দু সামন্ত, স্ত্রী নিষাদ সামন্ত, পুত্র  ত্রিদিব সামন্ত সহ সমস্ত তৃণমূল কংগ্রেসের নেতৃত্ববৃন্দ।
তারপর বিদ্যালয়ের ভিতরে স্বেচ্ছায় রক্তদান

প্রসঙ্গত, ২০০৭ সালে ২৫ ফেব্রুয়ারী চাণ্ডুলী উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচনকে ঘিরে কংগ্রেস ও সি পি এমের মধ্যে গণ্ডগোলের জেরে গুলিতে তুহিন সামন্তর মৃত্যু হয়।  তারপর থেকেই প্রতিবছরই চাণ্ডুলী গ্রামে তুহিন সামন্তর স্মরণ সভার আয়োজন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here