প্রমোটিংয়ের প্রতিবাদ করে ব্যর্থ হয়ে হতাশায় রাজ্যের সদর দপ্তর নবান্নের সামনে গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা

0
50

এলাকায় প্রমোটিংয়ের প্রতিবাদ করে ব্যর্থ হয়ে হতাশায় রাজ্যের সদর দপ্তর নবান্নের সামনে গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করলো এক ব্যক্তি।জানা গিয়েছে ওই ব্যক্তির নাম বাপন সাহা (55)।বাড়ি হাওড়ার গোলাবাড়ি থানা এলাকার 48 ত্রিপুরা রায় লেনে।

জানা গিয়েছে মঙ্গলবার থেকে ওই ব্যক্তি নিখোঁজ ছিলেন।পরিবারের লোকজনের কাছ থেকে জানা গিয়েছে ওই ব্যক্তির বাড়ির সামনে এক প্রমোটার একটি কারখানা তৈরী করছিল।কিন্তু এলাকায় দূষন ছড়ানোর আশঙ্কায় বাপন বাবু প্রতিবাদ করে।সোমবার তাকে ব্যাপক মারধোর করে ওই প্রমোটারের লোকজন।মনমরা হয়ে মঙ্গলবার সকাল থেকেই সে নিখোঁজ হয়ে যায়।

শুক্রবার বিকেল পাঁচটা নাগাদ সে নবান্নের কাছে নিজের গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়।প্রায় সঙ্গে সঙ্গে নবান্নের নিরাপত্তা কর্মীরা তাকে উদ্ধার করে প্রথমে একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করে ।পরে অবস্থার অবনতি হওয়ার জন্য তাকে এস এস কে এমে ভর্তি করে। বাপন বাবুর স্ত্রী শর্মিষ্ঠা দেবী জানান ,”প্রতিবাদ করে কাজ না হওয়ায় মানসিক অবসাদে ভুগছিল।”বাপন বাবুর একটি দশ মাসের সন্তান রয়েছে বলে জানা গিয়েছে।এই ঘটনায় হাওড়া জুড়ে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।তবে ওই ব্যক্তি সরাসরি নবান্নে যেতে চেয়েছিল বলে অন্য একটি সুত্র মারফত জানা গিয়েছে।

নবান্নের নিরাপত্তা কর্মীদের বাধা পেয়ে শেষ পর্যন্ত অবসাদ গ্রাস করে তাকে ।আর তাতেই আত্মহত্যা করার চেষ্টা করে বাপন।-এই সম্ভাবনাও থাকতে পারে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here