নিজস্ব প্রতিনিধি, দক্ষিন দিনাজপুরঃ দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর শহরের অন্যতম ব্যাস্ত এলাকা চৌমাথা  মোড়ে ট্রাফিক সিগন্যাল ব্যবস্থা বন্ধ থাকায় নিত্যদিন যানজটের সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ ।

এর ফলে এলাকায় যানজট তীব্র আকার নিয়েছে এবং ভুগতে হচ্ছে স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে পথচারীদের। এতদিন বৈদ্যুতিন সিগন্যাল ব্যবস্থায় অভ্যস্ত এই মোড়ে এখন সিভিক ভলেন্টিয়ার দিয়ে ট্রাফিক সামলানো হচ্ছে, অভিযোগ এর ফলে ক্রমশ বাড়ছে যানজট এদিক ওদিক থেকে ছোট যানবাহন ঢুকে তীব্র যানজটের সৃষ্টি করছে।

প্রতিদিন ভোগান্তির শিকার হচ্ছেন স্থানীয় বাসিন্দারা। বাসিন্দারা জানিয়েছেন, ওই মোড়ে গঙ্গারামপুর পুরসভার বর্ষপূর্তিতে একটি বিশাল জলের ফোয়ারা বসানো হয়েছে গত বছরের নভেম্বরে উদ্বোধন হয় ফোয়ারাটির। সূত্রের খবর সেই সময় সিগন্যাল ব্যবস্থার বিদ্যুৎ সংযোগ ছিন্ন করা হয় তারপর থেকেই তা বন্ধ হয়েছে বলে খবর। অভিযোগ সিভিক ভলেন্টিয়ার দের দিয়ে ট্রাফিক নিয়ন্ত্রণ করা হচ্ছে ।

তাঁদের দাবি তা মানছেন না গাড়ির চালকরা।  ৫১২ নম্বর জাতীয় সড়কের ওপরে থাকা এই চৌমাথা মোড়ে মালদা-বালুরঘাট থেকে শিববাড়ি ও তপন সহ চারিদিক থেকেই প্রচুর যানবাহন এই মোড় দিয়ে যাতায়াত করে সবমিলিয়ে সকাল থেকে রাত পর্যন্ত এলাকায় যানবাহনের ভীড় লেগেই থাকে।

প্রায় দু মাস পরেও কেন বৈদ্যুতিক ট্রাফিক সিগনাল চালু হচ্ছে না তা নিয়ে প্রশ্ন তুলছেন স্থানীয় বাসিন্দারা। যদিও গঙ্গারামপুর ট্রাফিক পুলিশের তরফে জানানো হয়েছে শীঘ্রই সিগন্যাল ব্যবস্থা চালু করা হবে। তবে আপাতত সমস্যা সমাধানের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here