বাঁকুড়ার পাত্রসায়েরে  মাটির তলায় তলিয়ে গেল তিন তিনটি শিশুকন্যা 

0
33

নিজস্ব প্রতিনিধি : বাঁকুড়ার পাত্রসায়েরর আখড়াশাল গ্রামে মর্মান্তিক ঘটনায় প্রাণ হারায় তিন শিশু কন্যা। আহত দুই শিশু হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনায় এলাকায় নেমেছে শোকের ছায়া।

গতকাল বিকেলে খেলতে গিয়ে প্রধান মন্ত্রী গ্রাম সড়ক যোজনার রাস্তার কাজের খোঁড়া গর্তে মাটি চাপা পড়ে যায় পাঁচটি শিশু। ঘটনাস্থলেই মৃত্যু হয় তিন শিশুর। আহত দুজনকে উদ্ধার করে নিয়ে যওয়া হয় হাসপাতালে।

ঘটনায় ঠিকাদার সংস্থার বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছেন গ্রামবাসীরা। অভিযোগ রাস্তা তৈরির জন্য প্রয়োজনীয় মাটি ওই ঠিকাদার সংস্থা বাইরে থেকে না এনে রাস্তার ধারে গভীর গর্ত খুঁড়েই সেই কাজ সারছিল।

জনবসতি এলাকায় রাস্তার ধারে এইভাবে গর্ত খুঁড়ে মাটি খোঁড়ায় ফলেই এত বড় একটা দুর্ঘটনা ঘটেছে বলেই দাবি গ্রামবাসীদের। ঠিকাদার সংস্থার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি এলাকাবাসীর।

আজ ঘটনাস্থল ও শোকার্ত পরিবারের সাথে দেখা করেন বাঁকুড়া জেলা প্রশাসনের আধিকারিক ও জন প্রতিনিধিরা। পরিবারের সাথে ও এলাকার গ্রামবাসীদের কথা বলেন জেলাশাসক, পুলিশ সুপার সহ অন্যান্য আধিকারিক ও জনপ্রতিনিধিরা।

প্রশাসনিক স্তরে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন জেলাশাসক। ক্ষতিগ্রস্থ পরিবার গুলিকেও সরকারি বিভিন্ন দফতরের থেকে আর্থিক সহযোগিতা করা হবে বলেও জানান জেলাশাসক।

পাশাপাশি ঠিকাদার সংস্থার কাজের বিষয়টিও গুরুত্ব সহকারে দেখা হচ্ছে বলেও জানান তিনি। তদন্তে গাফিলতি থাকলে ওই ঠিকাদার সংস্থার বিরুদ্ধে আইনমূলক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানালেন বাঁকুড়ার জেলাশাসক উমাশঙ্কর এস।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here