শ্রীশ্রী বিশ্বমাতা মন্দিরের খাদখনন করলেন মহামহিম রাজ্যপাল

0
47

সমাপ্তি রায়-শ্রীশ্রী বিশ্বমাতা সেবাশ্রম সংঘ নিউ ব্যারাকপুরের দক্ষিন কোদালিয়ায় অবস্থিত সমাজসেবার অন্যতম নিদর্শন।ঠাকুর সমীর ব্রহ্মচারীর দ্বারা প্রতিষ্ঠিত এই মন্দিরে মা বিশ্বমাতা দক্ষিণাকালী পুজিতা।বিশ্বমাতার নতুন মন্দিরের খাদখনন কার্য সম্পন্ন হল ১৮ই ডিসেম্বর।

পশ্চিমবঙ্গের সম্মাননীয় রাজ্যপাল মহামহিম কেশরিনাথ ত্রিপাঠি এই খাদখনন কার্য সম্পাদন করলেন।তাঁর সাথে এই কার্য সম্পাদন করেন স্বামী সমীরেশ্বর।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঠাকুর শ্রীশ্রী সমীর ব্রহ্মচারী বিশ্ব সেবাশ্রম সংঘে সহ-সভাপতি ডঃ ধনপতরাম আগরওয়াল ও অসংখ্য পুন্যার্থী।

৭২ফুট লম্বা, ৪৮ ফুট চওড়া ও ৪৮ ফুট উচ্চতা বিশিষ্ট এই মন্দিরটি সম্পূর্ণ পাথরের তৈরী হবে থাকবে না কোনো লোহা বা আরসিসি এর ব্যবহার।পুরাণ বর্নিত বিভিন্ন চিত্রকলায় সাজানো থাকবে মন্দিরের দেওয়াল।মা বিশ্বমাতা ছাড়াও প্রতিষ্ঠিত হবেন সাড়ে ৭ফুটের নর্মদেশ্বর বাণলিঙ্গ।

মহামহিম রাজ্যপাল এদিন এই খাদখননের পাশাপাশি ধন্যবাদ জ্ঞাপক বক্তৃতাও দেন।তিনি ঠাকুর শ্রী সমীরেশ্বর কে বিশ্ব মানবতার এক অনন্য আধার বলে আখ্যায়িত করেন।তিনি এও বলেন এই মন্দির ও ঠাকুর শ্রী সমীরেশ্বর তাঁর এতটাই আবেগের যে যখনই সমীরেশ্বর তাকে এই বিশাল গুরু দায়িত্ব নিতে আমন্ত্রণ করেন তিনি তা ফেলতে পারেননি।তিনি এও বলেন এই মহান কার্যের একজন হতে পেরে তিনি নিজেকে ধন্য মনে করছেন।

সমীরেশ্বর মহারাজ ও আশীর্বাদী বক্তৃতা রাখেন ও মাননীয় রাজ্যপাল মহোদয়ের হাতে নিজের হাতে আঁকা তাঁর প্রতিকৃতি তুলে দেন উপহার হিসাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here