কাশ্মীরে নিহত হাওড়ার ছেলে

0
44

জম্মু কাশ্মীরে পাকিস্তান বর্ডারে গুলিতে নিহত হাওড়ার বাসিন্দা বিএসএফের জওয়ান। পাকিস্তানের দিক থেকে ছুটে আসা গুলিতে নিহত বিএসএফের এযাসিস্টেন্ট কমান্ড্যান্ট। আজ সকাল ১০:৪৫ মিনিটে ঘটনাটি ঘটে ভারত পাকিস্তান বর্ডারে। মৃত সেনা জওয়ানের নাম বিনয় প্রসাদ(৩৫)। হাওড়া শহরের ডবসন রোডের বাসিন্দা। জানা গিয়েছে।বছর ছয়েক আগে বিএসএফএ যোগদান করেন বিনয়।

ত্রিপুরা , বাংলাদেশ মেঘালয়ের মত সীমান্তে নিরাপত্তার দায়িত্বে ছিলেন তিনি। কিছুদিন আগে তাকে পাঠানো হয় কাঠুয়া জেলার জম্বু বর্ডারে। সেখানেই কর্তব্যরত অবস্থায় আজ পাকিস্তানের দিক থেকে ছুটে আসা একটি গুলি লাগে তার পেটে। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় ওই জওয়ানের। মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে।গত ডিসেম্বরেই ছুটিতে বাড়িতে এসেছিলেন তিনি। এরপর জানুয়ারিতে কাজে যোগদান করেন তিনি।

তবে এবার যাওয়ার সময় সঙ্গে নিয়ে গিয়েছিলেন নিজের স্ত্রী ও এক বছরের ছোট্ট মেয়েকে। বিনয়ের বন্ধু সরফরাজ আহমেদ জানান, ছোট বেলা থেকেই খুব সাহসী হিসাবেই পরিচিতি ছিল বিনয়ের। তাই ওই বয়সেই নিজেকে আর্মির জন্য প্রস্তুত করতে থাকেন তিনি। এরপর বিএসএফে যোগ দেন। কিছুদিন আগে ছুটিতে বাড়িতে এসেও তিনি জানিয়ে ছিলেন জম্মু কাশ্মীরের খারাপ পরিস্থিতির কথা। সেই সঙ্গে বলেছিলেন যেকোনো পরিস্থিতিতে তিনি দেশের জন্য কর্তব্য নিবারণে এগিয়ে যাবেন। কিন্তু এত তাড়াতাড়ি যে খারাপ খবর এসে পৌঁছাবে তা আশা করেন নি কেউই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here