প্রকাশিত হয়ে গেল টি২০ বিশ্বকাপের সূচি, কবে হচ্ছে ভারত-পাকিস্তান দ্বৈরথ ? দেখে নিন সম্পূর্ণ সূচি

0
34

নিজস্ব সংবাদদাতাঃ টি২০ বিশ্বকাপের সূচি প্রকাশ করে দিলো আইসিসি। প্রকাশিত সূচি অনুযায়ী ২৪ অক্টোবর বাবর আজমদের বিরুদ্ধে দুবাইতে খেলতে নামবেন বিরাট কোহলীরা। মঙ্গলবার এই সূচি প্রকাশ করে আইসিসি।

এই টি২০ বিশ্বকাপের ফাইনাল হবে ১৪ নভেম্বর। বিরাটদের প্রথম ম্যাচেই খেলতে হবে পাকিস্তানের বিরুদ্ধে। বিশ্বকাপের প্রথম রাউন্ড শুরু হবে ১৭ই অক্টোবর থেকে। এই প্রথম রাউন্ডের দুটি গ্রুপের প্রথম দুটি দল দ্বিতীয় রাউন্ডে অর্থাৎ মূল টুর্নামেন্ট খেলবে।

দ্বিতীয় রাউন্ডের প্রথম ম্যাচ ২৩ অক্টোবর। সেখানে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। একই দিনে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। এর পরের দিনই ভারত-পাকিস্তান দ্বৈরথ।

৩১ অক্টোবর নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে খেলবে ভারত। তাদের পরের ম্যাচ ৩ নভেম্বর আফগানিস্তানের বিরুদ্ধে। ৫ নভেম্বর ও ৮ নভেম্বর যোগ্যতা অর্জনকারী দুটি দলের বিরুদ্ধে খেলবে ভারত।

সেমিফাইনাল ১০ ও ১১ নভেম্বর। ফাইনাল হবে ১৪ নভেম্বর। তবে ফাইনালের জন্য একটা দিন রিজার্ভ রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। উল্লেখ্য, ভারতে টি২০ বিশ্বকাপ হওয়ার কথা থাকলেও করোনার কারণে তা সংযুক্ত আরব আমিরশাহিতে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

• বিশ্বকাপের সম্পূর্ণ সুচির লিংক দেওয়া হল : https://www.icc-cricket.com/news/2210270

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here