বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে বিরাট অনুষ্ঠান ফুলিয়ায়

0
102

সূর্য চট্ট্যোপাধ্যায় – নদীয়া:– ৩রা ডিসেম্বর বিশ্ব প্রতিবন্ধী দিবসকে উপলক্ষ ক’রে ফুলিয়া জন রঞ্জন কেন্দ্রে অনুষ্ঠিত হলো অখিল ভারত নদিয়া জেলা প্রতিবন্ধী কল্যাণ সমিতির উদ্যোগে ৯০ জন প্রতিবন্ধীর থ্যালাসেমিয়া নির্ণয়, ১৮ জন প্রতিবন্ধী রক্তদান করলেন, ৪০০ জন দুস্থ প্রতিবন্ধীদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হলো।

সম্পূর্ণ প্রতিবন্ধী যারা তাঁদের উৎপাদিত পরিবেশ বান্ধব ব্যাগ, ডালের বড়ি এবং বাসন মাজা সাবান উৎপাদন এবং বিক্রির একটি ব্যবস্থাপনা চালু হলো আজ থেকে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিডিও সুমন দেবনাথ, জেলা পরিষদের সদস্য নিমাই বিশ্বাস, সহ একাধিক সরকারি বেসরকারি সংস্থার কর্ণধারগণ ।

২৮ শে ডিসেম্বর সকাল ১০ টা থেকে বিকেল ৪.৩০ পর্যন্ত্য এই অনুষ্ঠানটি সম্পাদিত হয় । সমগ্র অনুষ্ঠানটির নেতৃত্ত্ব দেন প্রতিবন্দ্বী সংগঠনের মূখ্য কর্নধার মলয় দে এবং শুভাশিস ভট্ট্যাচার্য মহাশয়।

মলয় দে জানান যে, মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে প্রতিবন্দ্বীদের জন্য “মানবিক” প্রকল্পের মাথাপিছু ১০০০ টাকা খুব শীঘ্রই প্রত্যেকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে এসে পৌঁছাবে । এই অনুষ্ঠানের মাধ্যমে সকল প্রতিবন্দ্বীদের মুখে একটু হলেও হাসি ফুটেছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here