শিবশংকর চ্যাটার্জ্জী, দক্ষিন দিনাজপুর: তিন  আদিবাসী পড়ুয়াকে মারধোরের ঘটনার প্রতিবাদে রবিবার, বালুরঘাট থানা ঘেরাও করে বিক্ষোভ  দেখান আদিবাসীরা।

ঘটনাটি ঘটে  দক্ষিন দিনাজপুর জেলার বালুরঘাট থানার খানপুর এলাকায়। জানা যায়,  শনিবার সন্ধ্যায় একটি অনুষ্ঠানের আমন্ত্রণ জানাতে ওই গ্রামে এসেছিল তিন মাধ্যমিক পড়ুয়া – লিটন বেসরা, প্রিয়তোষ টুডু এবং বিমান বাকলা।

তাদের বাড়ি পতিরাম, বটুন এবং রামপুরে। খানপুরে ঢুকতেই তাদের পথ আটকায় স্থানীয় তিন যুবক অনুপ দাস, রাজা মহন্ত ও খিরু দাস। কিন্তু কোনো কর্ণপাত না করায় অভিযুক্তরা বহিরাগত তিন আদিবাদী পড়ুয়াকে মারধোর করে বলেই অভিযোগ।

ঘটনাস্থল থেকে পালিয়ে আত্মীয় স্বজনদের খবর দেয় আক্রান্তরা। রাতেই বালুরঘাট থানায় অভিযোগ জানান তারা। সকালে বালুরঘাট থানার পুলিশ গিয়ে অভিযোগকারীদের আটক করে থানায় নিয়ে আসে।

এরপরেই রবিবার দুপুরে তীর, ধনুক, দা, লাঠি হাতে নিয়ে বালুরঘাট থানার থানায় এসে বিক্ষোভ দেখায় বালুরঘাট খানপুর এলাকায় শতাধিক আদিবাদী।

আক্রান্ত আদিবাদী পড়ুয়া লিটন বেসরা জানায়, অভিযুক্তরা মদ্যপান করে ছিল। অকারণে তাদের মারধোর করা হয়েছে। আন্দোলনকারী জোসিকা টুডু বলেন, বিকেলের ওই ঘটনার পরে ফের রাতে তাদের বাড়িতে ঢুকে ভয় দেখায় অভিযুক্তরা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here