আবারও লেদ কারখানার আড়ালে অস্ত্র তৈরির ব্যবসা টিকিয়াপাড়ায়ঃ গ্রেফতার ৩

0
57

নিজস্ব প্রতিনিধি : কিছু বছর আগে হাওড়ার টিকিয়াপাড়া এলাকার এক লেদ কারখানা থেকে প্রচুর অস্ত্র উদ্ধার করেছিল পুলিশ। তদন্তে জানা গেছিল, লেদ কারখানার আড়ালে সেখানে চলত বেআইনি অস্ত্রের কারখানা। সেই একই ঘটনার পুনরাবৃত্তি ঘটলও আবার।

আবারও সেই টিকিয়াপাড়া এলাকারই লেদ কারখানা থেকে উদ্ধার হল বেআইনি অস্ত্র।
গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার রাতে হাওড়া সিটি পুলিশের গোয়েন্দারা হানা দেন ওই কারখানায়। তাঁরা দেখেন লেদ তৈরির আড়ালে ওখানে অস্ত্র তৈরি হত। শুধু অস্ত্র নয়, অস্ত্র বানানোর প্রচুর সরঞ্জামও পাওয়া গেছে কারখানাটি থেকে।

এই অস্ত্র তৈরির কারখানার পিছনে বড় কোনও চক্র রয়েছে কি না তা তদন্ত করে দেখছেন হাওড়া সিটি পুলিশের গোয়েন্দারা।
অস্ত্র তৈরির সরঞ্জামের পাশাপাশি টিকিয়াপাড়ার কারখানাটি থেকে তিনটি লেদ মেশিন পাওয়া গিয়েছে। আরও লেদ মেশিনের খোঁজে বুধবার তল্লাশি চালানো হয়। অস্ত্র উদ্ধারের পর টিকিয়াপাড়ায় ঘটনাস্থলে পৌঁছন হাওড়া সিটি পুলিশ কমিশনার তন্ময় রায়চৌধুরি। এই ঘটনায় এখনও অবধি তিনজনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতরা অন্য রাজ্যের বাসিন্দা বলে জানা গিয়েছে। এদের কাছ থেকে বেশকিছু অস্ত্র ও অস্ত্র তৈরির যন্ত্রাংশ পাওয়া গিয়েছে।

এই তিনজন মূলত ছোট পিস্তল জাতীয় অস্ত্র তৈরি করত। লেদের কারখানাটি থেকে প্রায় ৪০টি পিস্তল উদ্ধার করা হয়েছে। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে কতদিন ধরে কীভাবে কারখানার আড়ালে অস্ত্র তৈরি করছিল তাই এখন জানার চেষ্টা করছে পুলিশ।

হাওড়া সিটি পুলিশের কাছে গোপন সূত্রে খবর আসে টিকিয়াপাড়া এলাকায় বেআইনি অস্ত্র তৈরির কারখানা রয়েছে। এরপরই গোয়েন্দারা সেই খবর পেয়ে তদন্ত শুরু করেন। টিকিয়াপাড়ায় গঙ্গারাম বৈরাগী লেনে দীর্ঘদিন ধরে চলা লেদের কারখানার আড়ালে কীভাবে অস্ত্রের কারখানা চলছিল তা নিয়ে হতবাক হয়ে গিয়েছেন এলাকার বাসিন্দারাও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here