২৫ জন দুঃস্থ ছাত্রছাত্রীদের হাতে বই তুলে দিয়ে পাশে দাঁড়ালেন কাটোয়ার শিক্ষক গৌতম দাস

0
35

গৌরনাথ চক্রবর্ত্তী, কাটোয়া : ধারাবাহিকতা বজায় রেখেই ফের মানবিকতার দৃষ্টান্ত রাখলেন কাটোয়া ২ নং ব্লকের নওয়াপাড়া অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক গৌতম দাস।

তিনি সবসময়ই দুঃস্থ ছাত্রছাত্রীদের সাহায্য করেন ও পাশে দাঁড়ান। তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন যে ১২ মাসের বেতনের টাকার মধ্যে ২ মাসের বেতনের টাকা তিনি দুংস্থ ছাত্র-ছাত্রীদের জন্য ব্যয় করবেন।

সেইরকম ভাবেই শুক্রবার নিজ বিদ্যালয়ের ২৫ জন দুঃস্থ ছাত্রছাত্রীকে বই দিয়ে সাহায্য করলেন। যেসমস্ত ছাত্রছাত্রীরা বিদ্যালয়ের চতুর্থ শ্রেণি থেকে পঞ্চম শ্রেণীতে ভর্তি হয়েছে বিভিন্ন স্কুলে তাদেরকে তিনি সাহায্য করলেন।

পঞ্চম শ্রেণীতে পাঠরত ছাত্রছাত্রীরা সরকারি বই ছাড়াও যে বই গুলি বাজার থেকে কিনতে হয়, সেই সমস্ত বই গুলি তিনি নিজে ক্রয় করে স্কুলে আনেন।শুক্রবার একটি ছোট অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে তুলে দেন বইগুলি।

শিক্ষক গৌতম দাস ছাড়াও উপস্থিত ছিলেন নওয়াপাড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানস কুমার বন্দোপাধ্যায়, শিক্ষক শুকদেব দাস,শিক্ষক অর্ধেন্দু দাস,শিক্ষক সুহাস দাস।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানস কুমার দাস এই কাজের ভূয়শ্রী প্রশংসা করেন। ছাত্র-ছাত্রীরা জানান আমরা বইগুলো কিনে পড়তে পারতাম না, গৌতম স্যার দিয়েছেন আমরা খুবই উপকৃত হলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here