সার্বিক উন্নয়নের জন্য বালুরঘাটের মালাঞ্চা গ্রাম দত্তক নিল কলেজের ছাত্রছাত্রীরা

0
27

 

নিজস্ব প্রতিনিধি:  দক্ষিণ দিনাজপুর:  গ্রামের উন্নয়নে গোটা গ্রামকেই দত্তক নিয়ে নিল ছাত্র ছাত্রীরা।

দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের ৬নং ডাঙ্গা গ্রাম পঞ্চায়েত এলাকার মালঞ্চা গ্রামের উন্নয়নে মালঞ্চা  গ্রামটিকেই দত্তক নিল বালুরঘাট কলেজের এন.এস.এস ইউনিট-এর ছাত্র ছাত্রীরা।

গ্রামটিকে দত্তক নেওয়ায় শুধু নয়, মালঞ্চা গ্রামটিকে দত্তক নিয়ে প্রাথমিকভাবে গ্রামে চারদিনের বিশেষ কর্মসূচীও ইতিমধ্যে চালু করেছে বালুরঘাট কলেজের এন.এস.এস ইউনিটের ছাত্র ছাত্রীরা।

কর্মসূচির প্রথম দিনে বালুরঘাট কলেজের এন.এস.এস ইউনিটের ছাত্র ছাত্রীরা মালঞ্চা গ্রামের মানুষদের উপর সার্ভে করে এবং কর্মসূচীর দ্বিতীয় দিনে তারা নিজেরাই গ্রামের রাস্তাঘাট এলাকা পরিস্কার পরিচ্ছন্ন করে।

তৃতীয় দিনের এই কর্মসূচীতে এন.এস.এস-এর পক্ষ থেকে গ্রামবাসীদের মধ্যে রক্তের নমুনা সংগ্রহ করার পাশাপাশি বিনামূল্যে গ্রামবাসীদের থ্যালাসেমিয়া পরীক্ষার ব্যবস্থা করা হয়।

গ্রামের ১১৬ জন মানুষ এদিন বিনামূল্যে এই থ্যালাসেমিয়া পরীক্ষা করার পরিষেবা গ্রহণ করেছেন বলে জানা গেছে। শুক্রবার কর্মসূচীর অন্তিম দিনে এন.এস.এস ইউনিটের ছাত্র ছাত্রীরা মালঞ্চা গ্রামে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির আয়োজন করে।

ছাত্র ছাত্রীদের এহেন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে থ্যালাসেমিয়া কন্ট্রোল ইউনিটের কাউন্সিলর বীণা সাহা। বালুরঘাট কলেজের এন.এস.এস ইউনিট-এর ছাত্র সৌরভ চ্যাটার্জী জানিয়েছে তারা আগামী দিনেও মালঞ্চা গ্রামের মানুষদের পাশে থাকতে অঙ্গীকারবদ্ধ।

এই প্রসঙ্গে বালুরঘাট কলেজের এন.এস.এস ইউনিটের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক বলেন গ্রামের মানুষের স্বাস্থ্য থেকে শুরু করে গ্রাম পরিস্কার পরিচ্ছন্ন রাখা এবং মানুষের সুখ দুঃখের সঙ্গে থাকার অঙ্গীকার নিয়েই আমরা গ্রামটিকে দত্তক নিয়েছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here