মদনমোহন সামন্ত : বুধবার ছিল তৃণমূল কংগ্রেসের নির্বাচনী ইস্তাহার প্রকাশের দিন । একইসঙ্গে এই দিনটি ছিল এসএসসি’র হবু শিক্ষকদের স্থায়ী চাকরির দাবিতে অনশন-এর 28 তম দিন।

মমতা বন্দ্যোপাধ্যায় কালীঘাটে তাঁর বাড়িতে ইস্তাহার প্রকাশ করার পরে প্রেসক্লাব পথে এসএসসি’র হবু শিক্ষকদের অনশনমঞ্চে চলে যান। বুধবার অনশন 28তম দিনে পড়ল ।

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়-এর সঙ্গে নিষ্ফল আলোচনার পর হবু শিক্ষকদের দাবি ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেন তাদের সঙ্গে দেখা করেন । তাঁদের আশা ছিল মুখ্যমন্ত্রী কোন সুরাহার পথ বাতলে দিতে পারবেন।

তাঁদের দাবি মেনে মুখ্যমন্ত্রী তাঁদের সঙ্গে কথা বলেন এবং জানান যে, শিক্ষামন্ত্রী পাঁচ  জনের একটি কমিটি তৈরি করেছেন। অনশনকারীরা তাঁদের র দাবি-দাওয়া লিখিত আকারে যেন সেই কমিটির কাছে উপস্থাপন করেন ।

তিনি খুব সহানুভূতির সঙ্গে তাদের কথা বিবেচনা করতে চাইলেও নির্বাচনী বিধি লাগু হয়ে যাওয়াতে জুনের প্রথম সপ্তাহের আগে কিছুই করা যাবে না। মুখ্যমন্ত্রী বলেন, তাঁকে যদি হবু শিক্ষকরা বিশ্বাস করেন তাহলে তিনি চান যাঁরা উপযুক্ত তাঁরা যেন কোনওমতে বঞ্চিত না হন । তার জন্য প্রয়োজনে আইন বদলানোর চিন্তা ভাবনাও তাঁর রয়েছে ।

সেই সঙ্গে তিনি এও মনে করিয়ে দেন, তাঁরা যেন এমন কিছু না করেন যা আইনবিরুদ্ধ হয় । তিনি তাঁদের বলেন যে, আরও কিছু সময় অপেক্ষা করতে হবে,  অন্ততঃ  নির্বাচনী প্রক্রিয়া শেষ হওয়া পর্যন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here