রঙ্গপীঠের ১৫ তম নাট্যোৎসব শুরু হল শান্তিপুর পাবলিক্ লাইব্রেরীর মাঠে

0
52

সূর্য চট্ট্যোপাধ্যায়, নদীয়া :- প্রতিবারের ন্যায় এবছরও ১৯ শে ডিসেম্বর থেকে শান্তিপুর পাবলিক্ লাইব্রেরীর মাঠে শুরু হল শান্তিপুর রঙ্গপীঠের ১৫তম নাট্য উৎসব ।

প্রসঙ্গতঃ উল্লেখ্য যে, নদীয়া জেলা তথা জেলার বাইরের অনেক নামী নাট্যদল এই নাট্যোৎসবে যোগদান ক’রে তাদেঁর নাটক উপস্থাপনা করে । শুধু তাই নয় – রাজ্যের বাইরের ও দেশের বাইরের অনেক নাট্যদলও এই নাট্য উৎসবে যোগদান ক’রে তাঁদের প্রযোজনা পরিবেশন করে ।

এবছর ১৮ই ডিসেম্বর সকাল ৮টা থেকে পদযাত্রার মাধ্যমে জনসাধারণকে অবগত করা হয়, পরের দিন সন্ধ্যা ৬.০০ ঘটিকায় পাবলিক লাইব্রেরীর নির্মলেন্দু লাহিড়ী মঞ্চে বাংলাদেশের বিবর্তন নাট্যগোষ্ঠীর প্রযোজনায় এবং ডঃ হাসান ইউসুফের নির্দেশনায় মঞ্চস্থ হয় মাতব্রিং ।

২০শে ডিসেম্বর মুক্তমন্চে বিকেল ৫.০০ থেকে অনুষ্ঠিত হয় একই নাট্যগোষ্ঠীর প্রযোজনায় পাঁইচো চোর । একই দিনে পাবলিক লাইব্রেরীর নির্মলেন্দু লাহিড়ী মঞ্চে মঞ্চস্থ হয় মধ্যপ্রদেশের ইন্দ্রবতী নাট্য সমিতির প্রযোজনা এবং নিতীশ দুবের পরিচালনায় পরনিকা ।

এইভাবে চলতে চলতে নাট্যোৎসবের শেষদিনে শান্তিপুর রঙ্গপীঠ বিশ্বজিৎ বিশ্বাসের পরিচালনায় মঞ্চস্থ করতে চলেছে গাঁয়ের পাঁচালী । শান্তিপুর তথা নদীয়া জেলার বিভিন্ন জায়গা থেকে শান্তিপুর রঙ্গপীঠ আয়োজিত এই নাট্যোৎসব দেখতে দলে দলে ভিড় জমাচ্ছে নাট্যপ্রেমীরা ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here