এবার সাংবাদিকদেরও পেনশন দেবে রাজ্যঃ মমতার উদ্যোগে খুশি সংবাদ মহল

0
38

রাজ্যের সাংবাদিকদের সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২১ ডিসেম্বর থেকে আনুষ্ঠানিক ভাবে সাংবাদিকদের পেনশন প্রকল্প শুরু হবে রাজ্যে। বুধবার বাঁকুড়ার প্রশাসনিক বৈঠক থেকে সাংবাদিকদের পেনশন দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, ৬০ বছর বয়সের সাংবাদিকরা এবার থেকে এই পেনশন স্কিমের আওতায় মাসিক ২৫০০ টাকা করে পেনশন পাবেন।

বহুদিন ধরেই সাংবাদিকরা মুখ্যমন্ত্রীর কাছে পেনশন চালু করার আবেদন জানিয়ে আসছিলেন। বহু প্রতীক্ষার পর তাঁদের দীর্ঘদিনের দাবী পূরণ হল। আগেই এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করেছিল নবান্ন। তবে গতকালের প্রশাসনিক বৈঠকের পরই জানা যায়, অপেক্ষার অবসান। আর মাত্র একমাসের মধ্যেই তা চালু হয়ে যাবে।

জানা গেছে, সরকারি প্রেস কার্ডধারী সাংবাদিক, বা সেই কার্ড না থাকলে কোনও রেজিস্টার্ড মিডিয়া প্রতিষ্ঠানে টানা ১৫ বছর কাজ করার নথি রয়েছে এমন সাংবাদিক, চিত্র সাংবাদিকরা অবসরের পর পেনশন পাওয়ার অধিকারী হবেন। এই প্রকল্পের আওতায় ওয়েব পোর্টালের সাংবাদিকদেরও অন্তর্ভুক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, তাঁদের দাবী পূরণের জন্য দীর্ঘদিন ধরেই সচেষ্ট সাংবাদিকরা। বামফ্রন্ট সরকারের আমলে এই পেনশন প্রকল্পের প্রতিশ্রুতি দেওয়া হলেও তার বাস্তবায়ন হয়নি। কিন্তু সিপিএম আমলের আর পাঁচটা ফেলে রাখা কাজের মতো এই প্রকল্পেরও বাস্তবায়ন করলেন এই মা-মাটি-মানুষের সরকারের জননেত্রী। স্বাভাবিকভাবেই খুশি রাজ্যের সংবাদ মহল৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here