শান্তিপুরের কৃতী সন্তানদের সন্মান জানালো আপামর শান্তিপুরবাসী

0
255

নিজস্ব প্রতিনিধি, নদীয়া:- শান্তিপুরের নাম সারাদেশব্যাপী এবং আন্তর্জাতিকভাবে ছড়িয়ে দেওয়ার জন্য যাঁরা নিজ নিজ কর্মক্ষেত্রে নিরলসভাবে, অবিচল থেকে নিজেদের কাজ ক’রে চলেছেন |

এবং তাঁদের এই কাজের মাধ্যমে শুধু নিজেদেরই নয়, শান্তিপুরের নামও উজ্জ্বল করেছেন এমনই দুইজন কৃতী সন্তানকে বঙ্গীয় পুরাণপরিষদ ভবনে স্থানীয় বেজপাড়া ও জলেশ্বর তিলিপাড়া ষ্ট্রীটের অধিবাসীবৃন্দ কার্যতঃ সমগ্র শান্তিপুরবাসীর পক্ষ থেকে সংবর্দ্ধ্বনা জানালো ।

প্রথমজন হলেন শান্তিপুর এবং রাজ্যের প্রথমসারির সাংবাদিক তথা বর্তমান কোলকাতা প্রেসক্লাবের সম্পাদক এবং দৈনিক পত্রিকা “সংবাদ প্রতিদিন”-এর ডেপুটি এডিটর কিংশুক প্রামাণিক এবং দ্বিতীয়জন প্রখ্যাত কমেডিয়ান তথা সদ্য গিনেস বুক অব্ ওয়ার্ল্ড রেকর্ডের অধিকারী অনুপম সরকার ।

কিংশুক প্রামাণিক বহুদিন যাবৎ সংবাদমাধ্যমের সাথে যুক্ত এবং বেশকিছুদিন আগে প্রকাশিত হওয়া তাঁর লেখা “পলিট্রিকস্” পাঠকদের মনকে সত্যিই জয় করে নিয়েছে । তাঁর গভীর অধ্যাবসায়, সংবাদের প্রতি ভালোবাসা এবং নিরহংকারী মনভাবই তাঁকে এই শীর্ষে নিয়ে এসেছে বলে জানা যায় । আগামীদিনে তিনি রাজ্যবাসীকে এবং বাঙ্গালীদের আরও অনেক মনজয়ী লেখা উপহার দেবেন এটা আশা করা যেতেই পারে ।
ভানুপম নামে আখ্যায়িত অনুপম খুব ছোট থেকেই অভিনেতা, কৌতুকাভিনেতা এবং বিপ্লবী ভানু বন্দ্যোপাধ্যায়ের প্রতি আকৃষ্ট হয়েছিলেন। ভানু বন্দ্যোপাধ্যায়ের গলার স্বর হুবহু নকল করে এবং কৌতুকাভিনয় করে বাহবা পেয়েছেন সারা রাজ্যে । কৌতুকাভিনয়কে জীবিকা করে অবসর সময়ে স্ট্যাপলারের পিন হাতে বেঁকিয়ে পরপর জুড়ে বানিয়েও ফেলেছেন পৃথিবীর সবথেকে দীর্ঘতম স্ট্যাপল চেন আর তাতেই তিনি ছিনিয়ে নিয়েছেন “গিনেস্ বুক্ অব্ ওয়ার্ল্ড রেকর্ড” – এর মুকুট ।

আমেরিকার ম্যাকেঞ্জি মার্টিনের রেকর্ড ভেঙ্গে এই রেকর্ড গড়েছেন তিনি । সূত্রের খবর তিনি পরবর্তী কোন একটি বিষয়ে পুণরায় রেকর্ড গড়ার কথা ভেবে “গিনেস্ বুক্ অব্ ওয়ার্ল্ড রেকর্ড” – এ আবেদনও করেছেন । তাঁর পরবর্তী প্রচেষ্টাও যেন সফলতা পায় আমাদের পক্ষ থেকে এই কামনা করি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here