মদের দোকান অবিলম্বে বন্ধের দাবীতে বিক্ষোভ, পথ অবরোধ নবদ্বীপে

0
54

সূর্য চট্টোপাধ্যায়,নদীয়া:  এলাকায় মদের দোকান তৈরি হওয়ার প্রতিবাদে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালো স্থানীয় বাসিন্দারা। ঘটনাটি ঘটেছে সোমবার আনুমানিক দুপুর নাগাদ নদীয়ার কৃষ্ণনগর নবদ্বীপ ঘাট সড়কে সুবর্ণ বিহার এলাকায়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বেশ কয়েক মাস ধরে কৃষ্ণনগর নবদ্বীপ ঘাট সড়কের পার্শ্ববর্তী সুবর্ণ বিহার এলাকায় মাঠের পাশে সরকারি অনুমোদনপ্রাপ্ত একটি মদের দোকান তৈরি হয়।

এর আগে ওই বিস্তীর্ণ এলাকায় কোন মদের দোকান ছিল না বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। অভিযোগ দোকানটি তৈরি হওয়ার পর থেকেই স্থানীয় যুবক ও পুরুষদের মধ্যে মদ খাওয়ার প্রবণতা বৃদ্ধি পেয়েছে। যার কারণে এলাকায় সমাজবিরোধীদের প্রভাব বৃদ্ধি  সহ বিভিন্ন ধরনের অসামাজিক কার্যকলাপ বেড়ে  গিয়েছে। 

পাশাপাশি সন্ধ্যার পর যেখানে সেখানে নিয়মিত বসছে মদের আসর স্বাভাবিকভাবেই এলাকায় বসবাসকারী স্থানীয় মানুষদের পারিবারিক শান্তি বিঘ্নিত হচ্ছে। অভিযোগ শুধুমাত্র প্রাপ্তবয়স্ক ব্যক্তি নয়, ছাত্রদের মধ্যেও এর কুপ্রভাব পড়েছে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। সোমবার আনুমানিক দুপুর দুটো নাগাদ স্থানীয় বাসিন্দারা এলাকায় মদের দোকানটি বন্ধ করে দেওয়ার দাবি নিয়ে পথ অবরোধ করে।
ফলে দীর্ঘক্ষন যানবাহন চলাচল স্তব্ধ  হয়ে যায় কৃষ্ণনগর নবদ্বীপ ঘাট রুটে। নবদ্বীপ ঘাট থেকে কৃষ্ণনগর যাওয়ার একটি মূল মাধ্যম হলো এই সড়কটি। খবর পেয়ে কোতোয়ালি থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। এবং পুলিশের আশ্বাসে অবরোধ উঠে যায়। তবে মদের দোকান অবিলম্বে  বন্ধ না হলে পরবর্তী সময়ে  আরো বড় ধরনের বিক্ষোভ আন্দোলন এবং পথ অবরোধে শামিল হবে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here