দেশের উন্নয়ন নয় রামের উন্নয়নই বিজেপির মূল লক্ষ্যঃ তোপ ফারুকের

0
25

নিজস্ব প্রতিনিধি : দেশে এখন কৃষকরা সংকটে রয়েছেন দলিতদের অধিকার লঙ্ঘিত হচ্ছে আর বিজেপি রাম মন্দির নিয়ে লড়াই করছে। কাশ্মীরকে ধ্বংস করছে।

রাম কী ওপর থেকে নেমে এসে এই সব সমস্যা মিটিয়ে দেবেন? আবারও বিজেপিকে আক্রমণ করে এই মন্তব্য করলেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা।

দেশে এত সমস্যা রয়েছে সেগুলি না মিটিয়ে মোদী সরকার রামমন্দির নিয়েই পড়ে রয়েছে, এমনই অভিযোগ করে ফারুকের প্রশ্ন, ‘‌শ্রীরাম কী ওপর থেকে নেমে এসে কৃষকদের সমস্যা মিটিয়ে দেবেন?‌ তাহলে কেন অযথা সাধারণ মানুষের সমস্যাকে গুরুত্ব না দিয়ে রামমন্দিরকে ইস্যু করা হচ্ছে।’‌

রবিবার রামমন্দিরের অর্ডিন্যান্সে দাবিতে রাজধানী দিল্লিতে বিক্ষোভে সামিল হয়েছে আরএসএস, বিশ্বহিন্দু পরিষদের সমর্থকরা। গোটা দেশে বিজেপি এবং তার শরিক দলের এখন একটিই রাজনৈতিক ইস্যু হয়ে দাঁড়িয়েছে রাম মন্দির। এই পরিস্থিতিতে ক্ষুব্ধ ফারুকের মন্তব্য, ‘রামমন্দিরের জিগির তুলে সাধারণ মানুষকে বোকা বানাচ্ছে বিজেপি।

কৃষকদের সমস্যা, দলিতদের সংকট, দেশের উন্নয়ন সবকিছুই তুচ্ছ হয়ে গিয়েছে এখন এই রামন্দিরের কাছে। দেশের উন্নয়ন নয়, রামের উন্নয়নই তাদের একমাত্র লক্ষ্য।’‌ স্বাভাবিকভাবেই ফারুকের এমন মন্তব্য আরও খানিকটা অস্বস্তি বাড়াল কেন্দ্রের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here