নিজস্ব প্রতিনিধি : জয়ন্তী মহাকাল ধামগামী ভক্তদের কাছ থেকে বনদপ্তর চার্জ নেওয়ায় উত্তেজনা ছড়ালো রাজাভাতখাওয়া বনচৌকি এলাকায় । জয়ন্তী মহাকাল ধাম গামী ভক্তরা বনচৌকি সামনে বিক্ষোভ দেখায় এবং বক্সা যাওয়ার গেট জণগণ নিজে খুলে দেয় । ঘটনাটি ঘটে আজ বিকেলে আলিপুরদুয়ার জেলার কালচিনি ব্লকের রাজাভাতখাওয়া বক্সা যাওয়ার বনচৌকি সামনে ।

প্রতিবছর ন‍্যায় এবার ও জয়ন্তী মহাকাল ধামে যাবার জন‍্য সকাল থেকেই রাজাভাতখাওয়াতে হাজার হাজার ভক্ত জমায়েত হয় । এবং বনদপ্তর তাদের থেকে প্রতিদিনের মত টুরিষ্ট চার্জ সংগ্ৰহ করে ।

যদিও জণগণের অভিযোগ বহু বছর ধরে শিবরাত্রি সময় এখানে কোনো চার্জ নেওয়া হয়না ভক্তদের জন‍্য গেট খুলে দেওয়া হয় কিন্ত এবার তা হয়নি এবার ভক্তদের থেকে টুরিষ্ট চার্জ নেওয়া হচ্ছে । সকাল থেকে বহু ভক্ত চার্জ দিয়ে প্রবেশ করে কিন্ত বিকেলের দিকে প্রচুর জনসমাগম হয় এবং সবাই বিক্ষোভ দেখাতে সুরু ।

এই বিষয়ে কালচিনি পঞ্চায়েত সমিতির সদস‍্য তৌফিল সোরেন জানান যে দীর্ঘ বহু বছর ধরে আমরা শিবরাত্রি সময় জয়ন্তী মহাকাল ধামে যাই, কোনোবার চার্জ নেয়না বনদপ্তর । কিন্ত এবার নেওয়া হচ্ছে কেন তা সঠিক কারণ বনদপ্তর বলতে পারছেনা ।

পরে উত্তেজিত জনতা নিজেরাই বক্সা প্রবেশের গেট খুলে প্রবেশ করে যায় । বলতে গেলে শিব ভক্তদের চাপের মুখে পড়ে নিরব দর্শক হয়ে যায় বনদপ্তর কর্তব্যরত কর্মীরা । ভক্তবৃন্দ চার্জ না দিয়ে জয়ন্তী মহাকাল ধামের উদ্দেশ্যে র ওনা হয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here