পূর্বস্থলী ১ ব্লকের বিদ্যানগরে কোবলা বাঁশদহ বিলে শুরু হল খাল-বিল-চুনোমাছ-পিঠে-পুলি উৎসব

0
93

গৌরনাথ চক্রবর্ত্তী,পূর্ব-বর্ধমানঃ মঙ্গলবার পূর্ব-বর্ধমানের পূর্বস্থলী ১ নং ব্লকের বিদ্যানগরে কোবলা বাঁশদহ বিলে খাল-বিল চুনো মাছ- পিঠে- পুলি উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজ্যের মৎস্য মন্ত্রী চন্দ্রনাথ সিংহ।উপস্থিত ছিলেন খাল- বিল উৎসব কমিটির অন্যতম কর্ণধার স্থানীয় বিধায়ক তথা রাজ্যের অন্যতম মন্ত্রী স্বপন দেবনাথ, কালনার

মহকুমাশাসক নিতীন ঢালী,পূর্বস্থলী ১ পঞ্চায়েত সমিতির সভাপতি দিলীপ মল্লিক,কালনা ১ পঞ্চায়েত সমিতির সভাপতি শ্রাবণী পাল,কাটোয়া ২ পঞ্চায়েত সমিতির সভাপতি নিষাদ সামন্ত, জেলা পরিষদের সদস্য ডঃ দেবাশীষ নাগ,তুষার সামন্ত, কাটোয়া ২ পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মধ্যক্ষ সুব্রত মজুমদার সহ প্রমুখ।

এই মেলার প্রধান আকর্ষণ হচ্ছে জলের মধ্যে ভাসমান মঞ্চে দুদিন ধরে নানান ধরনের লোকগীতি বাউল গান অনুষ্ঠিত হয়ে আসছে । কলার ভেলায় প্রদীপ প্রজ্জলন সাংস্কৃতিক অনুষ্ঠান বাউল এবং বিভিন্ন সরকারি প্রকল্পের প্রাপকদের মধ্যে পরিষেবা প্রদান করা হয়েছে। অনুষ্ঠান চলবে বুধবার পর্যন্ত।

মৎস্যজীবীদের মধ্যেও মাছ রাখার সরঞ্জাম বিতরণ করা হয়েছে এবং মাছের খাবারও প্রদান করা হয়েছে এছাড়াও এদিন একটি স্মরণীয় আনুষ্ঠানিকভাবে প্রকাশ হয়েছে খাল-বিল উৎসবে ।আগামীকাল বুধবার রাজ্যের চারজন মন্ত্রী যথা মলয় ঘটক,অসীমা পাত্র,অরুপ বিশ্বাস ও তপন দাশগুপ্ত উপস্থিত থাকবেন বলে জানা যায়।খাল-বিল উৎসবকে কেন্দ্র করে প্রচুর দর্শনার্থী আনন্দ উপভোগ করতে এসেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here