মুছে ফেলা হয়েছে প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার রাস্তার বোর্ড

0
33

নিজস্ব প্রতিনিধি, নানুর, বীরভূম: – সাদা রং করে নানুরের বরা-সাওতা গ্রাম পঞ্চায়েতে মুছে ফেলা হলো প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার রাস্তার বোর্ড। যদিও এই বিষয়ে পঞ্চায়েত প্রধানের দাবি,’রাস্তাটি সংস্কার করে নতুন ভাবে বোর্ডটি লেখা হবে’।

জানা গেছে যে, বীরভূমে নানুর থানার অন্তর্গত বরা-সাওতা গ্রাম পঞ্চায়েতের লাকুরতলা বাসস্টপ থেকে মাদারবুনি হয়ে বেড়গ্রাম পর্যন্ত একটি ঢালাই রাস্তা তৈরি হয়েছিল ২০১৩-১৪ সালে।

সাড়ে চার কিলোমিটার এই রাস্তাটি প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার আওতায় তৈরি হয়েছিল। বর্তমানে এই রাস্তাটি সংস্কারের অভাবে বেহাল দশায় পরিণত হয়েছিল। অনেকগুলি গ্রামের মানুষ এই রাস্তাটির উপর দিয়ে যাতায়াত করে থাকেন। এই রাস্তাটির ধারে একটি হলুদ বোর্ডে কালো রং দিয়ে লেখা ছিল,প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা ছাড়াও কবে এই রাস্তাটি তৈরি হয়েছিল, কত কিলোমিটার রাস্তা ছিলো ইত্যাদি বিবরণ লেখা ছিল এই বোর্ডে। কিন্তু,এখন সেই বোর্ডটি সাদা রং দিয়ে মুছে ফেলা হয়েছে।

এক গ্রামবাসী জানান,”কয়েকদিন থেকেই এই বোর্ডের রং সাদা করে দেওয়া হয়েছে। তবে এই কাজ কে বা কারা করে গেছে সে বিষয়ে আমরা কিছুই জানি না”।

বরা-সাওতা গ্রাম পঞ্চায়েতের প্রধান মুনমুন ঘোষ বলেন, “ওখানকার যিনি মেম্বার আছেন তিনি আমাদের সবকিছুই বলেছেন ওই বোর্ড গুলি আবার ঠিকঠাক করে লেখা হবে সেজন্যই এখন মুছে রাখা হয়েছে। ওই রাস্তার সংস্কারের কাজও করা হবে। ওই রাস্তাটি কেন্দ্র সরকারের, তাই কেন্দ্র সরকারের নামই লেখা হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here