সান্টা সাজল পুলিশ, কিন্তু কেন?

0
29

বালুরঘাটঃ রাখি বন্ধন হোক, ভাইফোঁটা হোক বা বড়দিন সেফ ড্রাইভ, সেভ লাইফ নিয়ে সচেতনতা বাড়াতে সদা সচেষ্ট বালুরঘাট থানার ট্রাফিক পুলিশ সহ সিভিক ভলেন্টিয়ার্সরা।

বড়দিনের প্রাক্কালে সোমবার সকালে সান্তাক্লজ সেজে শহরের রাস্তায় হাজির বালুরঘাট থানার পুলিশ এবং সিভিক ভলেন্টিয়ার্সরা। এদিন সকাল হতেই বালুরঘাট থানার ট্রাফিক পুলিশরা এবং সিভিক ভলেন্টিয়ার্সরা একযোগে বালুরঘাট শহরের ব্যাস্ততম থানা মোড় এলাকার পথ চলতি মানুষদের একদিকে যেমন পথ সচেতনতার বার্তা প্রদান করল তেমনি হেলমেট পরিধানকারী মোটরসাইকেল চালকদের হাতে বড়দিন উপলক্ষ্যে কেক তুলে দিল।

আবার সেই সঙ্গে তারা হেলমেটহীন মোটরসাইকেল চালকদের হাতে তুলে দিলেন লজেন্স এবং সঙ্গে দিলেন সচেতনতার বার্তা। শীতের সকালে বড়দিনের উৎসবের মরসুমে বালুরঘাট থানার ট্রাফিক পুলিশ এবং সিভিক ভলেন্টিয়ার্সদের এহেন উদ্যোগ নজর কেড়েছে শহরবাসীর।

দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশের প্রচেষ্টায় দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে রাজ্য সরকারের সেফ ড্রাইভ, সেভ লাইফ প্রকল্পকে সফল করে তুলতে ঢালাও প্রচারের সুফল এদিন দেখা গেল শহরের রাস্তায়। কিছু মোটরসাইকেল চালক সহ মোটরসাইকেল যাত্রীকে হেলমেট পরিধান অবস্থায় দেখা না গেলেও এদিন বেশীরভাগ মোটরসাইকেল চালক সহ মোটরসাইকেলের যাত্রীদের দেখা যায় হেলমেট পরিধান অবস্থায়।

এদিনের এই ট্রাফিক সচেতনতার এই কর্মসূচীতে উপস্থিত দক্ষিণ দিনাজপুর জেলার ডি.এস.পি ধীমান মিত্র জানান এটি সেফ ড্রাইভ, সেভ লাইভ-এর একটি অভিনব কর্মসূচী হিসাবে এই দিনটিকে আমরা পালন করছি। এর পাশাপাশি শীতকালে কুয়াশার কারনে পথ দুর্ঘটনা এড়াতে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন জায়গায় অতিরিক্ত পুলিশ কর্মী মোতায়ন করার কথাও এদিন জানান ডি.এস.পি ধীমান মিত্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here