খেলোয়াড়দের সই করা উত্তরীয় পরলেন গলায় নিয়ে অলিম্পিয়ানদের সঙ্গে সময় কাটালেন প্রধানমন্ত্রী

0
13

নিজস্ব সংবাদদাতাঃ ২০২১ টোকিও অলিম্পিকেই গত কয়েক দশকের মধ্যে ভারত নিজের শ্রেষ্ঠ পারফরম্যান্স তুলে ধরেছে। সাত-সাতটি পদক জয়ের মাধ্যমে ভারতীয় ক্রীড়াবিদরা সারাদেশকে গর্বিত করেছেন। সকল ভারতবাসীই তাদের নিয়ে উচ্ছ্বসিত। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী মোদী তাদের দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস পালনে আমন্ত্রণ জানানোর পাশাপাশি লালকেল্লায় নিজের ভাষণে খেলোয়াড়দের কৃতিত্বের কথা উল্লেখ করেন তিনি। পরের দিন সকালে ৭ লেক কল্যান মার্গে সমস্ত অলিম্পিয়ানদের সঙ্গে ব্রেকফাস্ট এবং ঘরোয়া আলোচনায় অংশ নিতে দেখা যায় প্রধানমন্ত্রীকে।

সেই আলোচনার কিছু ভিডিও প্রকাশ্যে আশায় জানা গিয়েছে এই আলোচনায় প্রধানমন্ত্রী জানিয়েছেন, ২০২৩ সালের ১৫ আগস্ট পর্যন্ত দেশের ৭৫ টি স্কুলে ভিজিট করবেন এই অলিম্পিয়ানরা। তাদের মূল লক্ষ্য থাকবে দুটি, প্রথমত তারা ছাত্রছাত্রীদের সঙ্গে খেলাধুলায় অংশ নেওয়ার মাধ্যমে তাদের খেলাধুলার প্রতি আকর্ষণ আরও বাড়ানো, সঙ্গে তারা এটাও দেখবেন যে ছাত্রছাত্রীরা পুষ্টি ঠিকমতো পাচ্ছে কিনা। গুরুত্বপূর্ণ আলোচনার পাশাপাশি খেলোয়াড়দের সঙ্গে ওইদিন বেশ কিছু মজা করতেও দেখা যায় প্রধানমন্ত্রীকে। খেলোয়াড়দের সই করা উত্তরীয় নিজের গলাতেও পড়তে দেখা যায় প্রধানমন্ত্রীকে।

প্রধানমন্ত্রী যেমন একদিকে লাভলীনার মায়ের খোঁজ নেন তিনি, তেমনি অন্যদিকে রবি কুমার দাহিয়াকে বলেন সর্বদা হাসিমুখে থাকার কথা বলেন। আবার একটুর জন্য পদক হাতছাড়া হওয়া ভিনেশ ফোগাটকেও অভিভাবকের মতো বোঝাতে দেখা যায় তাকে। সম্প্রতি নিজের ব্যবহারের কারণে বেশ কিছু সমস্যার মুখে পড়তে হয় ভিনেশকে, এই নিয়েও প্রধানমন্ত্রী তাকে বোঝান। দ্যুতি চাঁদকে আবার ‘জয় জগন্নাথ’ বলে স্বাগত জানান মোদী। দ্যুতিও কথা দেন, প্রধানমন্ত্রী যেভাবে তাদের উজ্জীবিত করছেন আগামী দিনে নিশ্চয়ই মেডেল আনবেন তারা।

এছাড়াও ভবানী দেবীর সঙ্গেও যথেষ্ট মজার ছলে কথা বলতে দেখা যায় প্রধানমন্ত্রীকে। আগ্রহপ্রবণ হয়ে তার তলোয়ারও হাতে নিয়ে দেখেন তিনি। কথা বলেন বজরং, নীরজ, ভারতীয় হকি দলের পুরুষ ও মহিলা খেলোয়াড়দের সঙ্গেও। খেলোয়াড়দেরকে উৎসাহিত প্রধানমন্ত্রীর তাদের সম্পর্কে বলেন, ” আমি জীবন থেকে সব সময় শিখেছি সাফল্যকে কখনও তোমার মাথায় চড়ে বসতে দিও না, অন্যদিকে পরাজয়কে কখনও মনে বড় রেখাপাত করতে দিওনা।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here