নিউটাউনে জমি জালিয়াতি চক্রে গ্রেফতার দুজন

0
37

নিজস্ব প্রতিনিধি : গত বছরের সেপ্টেম্বর (১৩/৯/২০১৮) মাসে রাজারহাটের বিএল আরও তথাগত মুখার্জির কাছে নিউটাউনের চকপাচুরিয়ার বাসিন্দারা অভিযোগ করেন, তাদের জমির মালিকানা হস্তান্তর হয়ে গিয়েছে কোন এক কোম্পানির নামে।

সেই অভিযোগ খতিয়ে দেখে রাজারহাটের বিএলআরও। নিউটাউন থানায় অভিযোগ দায়ের করা হয় বিএল আরও এর পক্ষ থেকে। ঘটনার তদন্তে নামে নিউটাউন থানার পুলিশ।

তদন্তে উঠে এসেছে একটি কোম্পানির নাম। অভিযোগ , এই কোম্পানি নকল দলিল বানিয়ে রাজারহাট ব্লক ভূমি রাজস্ব দফতরের অফিসে মিউটেশনের জন্য আবেদন করেছিল।

সূত্রে জানা গিয়েছে, নিউটাউনের চকপাচুরিয়া মৌজার একাধিক জমির মালিক অভিযোগ করেছেন, তাদের কয়েক বিঘা জমি মালিকানা একটি কোম্পানির নামে হস্তান্তর হয়ে গিয়েছে।

তারপর রাজারহাটের বিএলআরও তথাগত মুখার্জি নিউটাউন থানায় অভিযোগ দায়ের করেন। ঘটনার তদন্তে নেমে বাজরিয়া কোম্পানির নাম উঠে আসে। গতকাল রাতে বাজরিয়া কোম্পানির অর্নব বসু ও অলোক কুমার বাজরিয়াকে গ্রেফতার করে পুলিশ।

আজ ধৃতদের বারাসত আদালতে তোলা হবে। তাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ। এই জমি জালিয়াতি চক্রে আর কারা জড়িয়ে আছে তা জানতে ১০ দিনের হেফাজতের আবেদন জানিয়েছে পুলিশ।

তবে জমির মালিকদের অনুমতি ছাড়া কিভাবে অন্যের নামে জমি হস্তান্তর হচ্ছে। তা নিয়ে চিন্তিত এলাকার বাসিন্দারা। তবে কি রাজারহাট বিএলআরও অফিসে কেউ এই ঘটনার সঙ্গে জড়িয়ে আছে তা খতিয়ে দেখছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here