নিউটাউন পেলো ক্রেতা সুরক্ষা আদালত। উদ্বোধনে অভিনব ঘোষণা মন্ত্রী সাধন পান্ডের

0
58

নিজস্ব প্রতিবেদক:আইনী লড়াই জিততে পারলেই ইনসেনটিপ পাবে আইনজীবি, ক্রেতা সুরক্ষা আদালতের উদ্বোধনে অভিনব ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের ক্রেতা সুরক্ষা ও উপভোক্তা দফতর এই মন্ত্রী সাধন পান্ডের।

এতদিন ক্রেতাদের নিজেদের অধিকার বুঝে পেতে বা সঠিক বিচারের আসায় ছুটে যেতে হতো বারাসাতের ক্রেতা সুরক্ষা আদালতে। সেই কষ্টের দিনের অবসান ঘটালো পশ্চিমবঙ্গ সরকারের ক্রেতা সুরক্ষা দফতর। নিউটাউনে নতুন ভবন উদ্বোধনের ফলে উপকৃত হবেন নিউটাউন, রাজারহাট বিধাননগর, দমদমবাসী সহ আশপাশের এলাকার মানুষ।

এই এলাকার মানুষদের নতুন বছরে উপহার দিলো ক্রেতা সুরক্ষা আদালত। আজ নিউটাউনে এই আদালতের উদ্বোধন করেন ক্রেতা সুরক্ষা ও উপভোক্তা দফতরের মন্ত্রী সাধন পান্ডে। এছাড়াও আগামী দিনে কেন্দ্রের ক্রেতা সুরক্ষা দফতরের আদালতকেও এই বিল্ডিংয়ের আরও দুটি তল বৃদ্ধি করে জায়গা করে দেওয়া হবে বলে জানান মন্ত্রী সাধন পান্ডে।

তবে এই আদালতের মাধুর্য বাড়াবে পশ্চিমবঙ্গ সরকারের নয়া উদ্যোগ। ক্রেতাদের পক্ষে যেই আইনজীবী বেশি আইনি লড়াই জিতবে তার উপর ভিত্তি করে আইনজীবীদের ইনসেনটিপ দেবে রাজ্য সরকার বলে জানান ক্রেতা সুরক্ষা দফতরের মন্ত্রী সাধন পান্ডে।

এই আদালত আগামীদিনে ক্রেতাদের নিজেদের অধিকার বুঝে পেতে সাহায্য করবে বলেও আশাবাদী তিনি। রাজ্যের প্রতিটি জেলায় একটি করে ক্রেতা সুরক্ষা আদালত থাকলেও উত্তর 24 পরগনা জেলার বারাসত এর পাশাপাশি নিউটাউনে ক্রেতা সুরক্ষা আদালত করা হল। যা ফলে এই এলাকার মানুষকে বারাসত ছুটে যেতে হবে না।

নিউটাউনে ক্রেতা সুরক্ষা আদালত ভবনের উদ্বোধন করলেন রাজ্যের ক্রেতা সুরক্ষা ও উপভোক্তা দফতরের মন্ত্রী সাধন পান্ডে ছাড়াও উপস্থিত ছিলেন
বিমান ব্যানার্জি, পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার,
সব্যসাচী দত্ত, মেয়র,বিধাননগর পুর
নিগম
নীলম মিনা, সচিব, ক্রেতা সুরক্ষা ও উপভোক্তা দফতর,
সোমা ভট্টাচার্য সহ সচিব, ক্রেতা সুরক্ষা ও উপভোক্তা দফতর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here