বেঙ্গল ওয়াচ ডেস্ক ::মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

 

 

 

গত কয়েক মাসে তাঁর একের পর এক নির্দেশে কার্যত প্রবল চাপে শিক্ষা দফতর। একের পর এক কেলেঙ্কারি সামনে আসার পরেই মুখ্যমন্ত্রীর ভূমিকা নিয়ে বারবার প্রশ্ন তুলেছে বিরোধীরা। এবার সেই বিচারপতির মুখেই মুখ্যমন্ত্রীর প্রশংসা!

আজ বৃহস্পতিবার একটি মামলার শুনানি শেষে কিছুটা হালকা মেজাজে দেখা যায় বিচারপতিকে। একেবারে হাসতে হাসতেই আদালত কক্ষে উপস্থিত আইনজীবীদের সঙ্গে কথা বলেন তিনি।

আর সেখানেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মন্তব্য, মুখ্যমন্ত্রী ভালো কাজ করছেন। কেন আমি ওনাকে খারাপ কথা বলব? আর এরপরেই ‘ধেঁড়ে ইঁদুর’ মন্তব্যে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মন্তব্য, সেদিন সুব্রতদার (আইনজীবী সুব্রত মুখোপাধ্যায়) সঙ্গে কথা প্রসঙ্গে ধেঁড়ে ইঁদুর বলেছি। এমনকি কেন আমি এহেন মন্তব্য করেছি তা উনি বুঝেছিলেন বলেও এদিন মন্তব্য করেন বিচারপতি। অন্যদিকে ঢাকি সহ বিসর্জন দিয়ে দেব মন্তব্যেরও এদিন কার্যত ব্যাখ্যা দেন তিনি।

আইনজীবীদের সঙ্গে হালকা আলামচারিতাতে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, আমি তো বলেছি ঢাকি বিসর্জন দিয়ে দেব। ওরা ( পর্ষদের আইনজীবীকে উদ্দেশ করে) আমাকে বলতে বাধ্য করে। তবে এই পরিবেশে অন্য মাত্রা যোগ হয়েছে বলে এদিন কার্যত আক্ষেপ করেন বিচারপতি। এমনকি আগামীদিনে অতিরিক্ত আর কোনও মন্তব্য করবেন না বলেও দাবি তাঁর।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মতে, কথাটার মানে অন্যরকম হয়ে যাচ্ছে। এমনকি আর যে কোনও অতিরিক্ত মন্তব্য করবেন না তা চন্দ্রিমাদিকে বলে দেওয়ার জন্যেও সরকারি আইনজীবীর উদ্দেশ্যে বলেন বিচারপতি। তবে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ সম্পর্কে তাৎপর্যপূর্ণ মন্তব্য বিচারপতির মুখে। বলেন, কুণাল ঘোষের কথা আমি খুব এনজয় করি। রোজ কিছু না কিছু বলেন উনি।

উল্লেখ্য, নিয়োগ কেলেঙ্কারির তদন্ত করছে সিবিআই। আর সেই তদন্তে নেমে একের পর এক কেলেঙ্কারি সামনে এসেছে। সুপারিশের ভিত্তিতে একের পর এক ভুয়ো নিয়োগ সামনে এসেছে। আর সেই সমস্ত মামলার শুনানিতে একের পর এক চাঞ্চল্যকর মন্তব্য করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কখনও মন্তব্য করেন ধেড়ে ইঁদুর ধরা পড়বে আবার কখনও ঢাকি সহ বিসর্জন দিয়ে দেওয়ার কথা বলেন তিনি।

যা নিয়ে সোশ্যাল মিডিয়াতে নানা রকম মিম তৈরি হচ্ছে। বাড়ছে বিতর্ক। সেখানে দাঁড়িয়ে কি কোনও হালকা কথা বার্তার মধ্যেই দিতে চাইলেন বিচারপতি? জল্পনা আইনজীবীদের মধ্যেও তৈরি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here