বেঙ্গল ওয়াচ ডেস্ক ::বহুদিন পরে দেশে ফিরেই বোমা ফাটালেন মুম্বাইয়ের অন্যতম অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

 

 

 

একসময় তিনি বলিউড কাঁপিয়ে বেড়িয়েছেন।দেশে বিদেশে তার অজস্র ফ্যান।তার বেশ কিছু সিনেমা দর্শক মহলকে মুগ্ধ করেছে।তবে ইদানিং তিনি হলিউডে বেশ কিছু ছবি করে যথেষ্ট প্রশংসা কুড়িয়েছেন।

প্রায় বছর তিনেক পরে ‘হেয়ার কেয়ার’ ব্রান্ডের প্রচারে দেশে এসেই তিনি বোমা ফাটালেন।স্পষ্ট করে বললেন,এখানকার অভিনেতাদের যা প্রাপ্য হওয়া উচিত তার থেকে তারা অনেক বেশি পারিশ্রমিক পান।তিনি হলিউডের উদাহরণ টেনে বলেন,অনেক ভালো ছবি ওখানে হয়।প্রচুর কাজের সুযোগ।কিন্তু যথার্থ প্রতিভা না থাকলে হলিউডে টিকে থাকা যায় না।তিনি আরো বলেন,হলিউড কিন্তু অভিনেতাদের প্রাপ্য টাকাই দেয়।কখনো বেশি দিয়ে অভিনেতাদের চাহিদা বাড়িয়ে দেয় না।
মুম্বাইয়ে প্রিয়াঙ্কা ‘দেশি গার্ল’ নামেই বেশি পরিচিত।তিনি ভক্তবৃন্দ পরিবেষ্টিত হয়ে থাকতে ভালোবাসেন।তাই তিন বছর পরে দেশে ফিরে খুবই উচ্ছ্বসিত।তিনি বলেন,আমরা যারা অভিনয় জগতের মানুষ তারা এমন কি করি যে অত টাকা আমাদের প্রাপ্য হবে।তিনি বলেন, ”চিত্রনাট্য লেখা অন্য কারোর জীবনের গল্প মুখস্থ করে ক্যামেরার সামনে বলি। অন্যের গাওয়া গানে ঠোঁট মেলাই। আর কোরিওগ্রাফারের দেখিয়ে দেওয়া নাচের স্টেপ অনুসরণ করি— এছাড়া আমরা আর বিশেষ কিছুই করি না। আর বাকি যা করি তা হলো, অন্যের কথাতে আমরা ছবির প্রচার চালাই। আমাদের অন্য কেউ পোশাক পরিয়ে সাজিয়ে গুছিয়ে দেয়। আমাদের চুল এবং মেকআপও অন্য কেউ করে দেয়। তাহলেই ভাবুন আমরা আসলে করিটা কী?’’ সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই মন্তব্য করেন প্রিয়াঙ্কা চোপড়া।
প্রিয়াঙ্কা বলেন,এখানে আমি অনেক বড়ো বড়ো পরিচালকের অধীনে কাজ করেছি।তাঁদের থেকে শিখেছি অনেক।শেখার তো শেষ নেই।সেই শেখার কাজ এখনো হলিউডে করে যাচ্ছি।হলিউডের বহু খ্যাতনামা পরিচালক আমাকে দিয়ে কাজ করিয়েছেন।আমার মধ্যে থাকা সবচেয়ে ভালো অভিনয় তাঁরা বের করে নিয়েছেন।আমিও আনন্দে নিজেকে উজাড় করে দেওয়ার চেষ্টা করে যাই।এখানেও তাই করতাম।ভালো পরিচালকরা অভিনেতার বেস্ট অভিনয় ঠিক বের করে নেয়।তারপর তিনি বলেন,আমাদের মতো অভিনেতাদের বিশেষ কিছু করার থাকে না।সব অন্য লোকে করে দেয়।আমাদের কাজ ক্যামেরার সামনে মুখস্থ করা সংলাপ বলা।বরং ক্যামেরার পিছনে যারা থাকে তাদের পরিশ্রম অনেক বেশি, অথচ তাদের পারিশ্রমিক খুবই কম।
প্রিয়াঙ্কার এই কথায় মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে।নাগরিকদের অনেকেই প্রিয়াঙ্কার কথাকে সমর্থন জানিয়ে বলেছেন,প্রিয়াঙ্কা একদম ঠিক বলেছেন।একদিকে আমাদের অভিনেতা ও অবিনেত্রীরা টাকার পাহাড় তৈরি করছেন,অপরদিকে ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত বহু মানুষের দুবেলা ভালো করে খাওয়া জুটছে না।অপরদিকে অভিনয় জগতের মানুষেরা প্রিয়াঙ্কার এই কথাকে ভালো নজরে দেখেন নি।তারা বরং নিজেদের মধ্যে এই নিয়ে আলোচনা শুরু করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here