বেঙ্গল ওয়াচ ডেস্ক ::এসএসসির দুর্নীতির গোড়ায় যেতে গিয়ে তদন্তকারী সংস্থা হতবাক।

 

 

 

একের পর একজনের নাম সামনে আসছে।সিবিআই দাবি করছে দুর্নীতির সূত্রপাত OMR সিট থেকে।প্রশ্নের মুখে OMR শিট মূল্যায়নকারী সংস্থা নাইসার এক বাঙালির আধিকারিকের ভূমিকা! সিবিআইয়ের চার্জশিটে দাবি করা হয়েছে, এসএসসি-র প্রাক্তন চেয়ারম্যান, বর্তমানে জেলবন্দি সুবীরেশ ভট্টাচার্য, এমন অনেক প্রার্থীর চাকরির জন্য সুপারিশ করতেন, যাঁরা পরীক্ষায় পাসই করতে পারেননি। সুবীরেশের নির্দেশে SSC-র তৎকালীন প্রোগ্রাম অফিসার পর্ণা বসু সেই ফেল করা প্রার্থীদের নম্বর বাড়াতেন। যাতে তাঁরা প্যানেল বা ওয়েটিং লিস্টে চলে আসেন।

সরকারি দপ্তরে এমন দুর্নীতির ইতিহাস এর আগে প্রকাশ্যে এসেছে কিনা সন্দেহ।আদালত ও বিচারপতি জাস্টিস গাঙ্গুলি সব দেখেশুনে বিস্ময় প্রকাশ করে বলেছেন, যেভাবেই হোক একদম গোড়া পর্যন্ত পৌঁছাতে হবে তদন্তকারী সংস্থাকে।

সিবিআইয়ের চার্জশিটে দাবি করা হয়েছে, SSC র চেয়ারম্যান থাকাকালীন সুবীরেশ ভট্টাচার্য বাকিদের আশ্বাস দিয়েছিলেন, SSC-র কাছে থাকা নথিতে, ফেল করা প্রার্থীদের নম্বর যেভাবে বাড়ানো হবে, NYSA-র হেফাজতে থাকা নথিতেও সেই প্রার্থীর নম্বর সেইভাবেই বাড়িয়ে দেওয়া হবে। আর এব্যাপারে সাহায্য করবেন NYSA-র ভাইস প্রেসিডেন্ট। চার্জশিটে আরও দাবি করা হয়েছে, সুবীরেশ ভট্টাচার্য সহ অভিযুক্তদের এই আশ্বাসও দিয়েছিলেন যে, নম্বর বাড়ানোর পর, নতুন তথ্যও এসএসসি-র হাতে তুলে দেবেন ওই বেসরকারি সংস্থার অফিসার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here