বেঙ্গল ওয়াচ ডেস্ক ::’ডিসেম্বর’কে ঘিরে ক্রমশ বাড়ছে উত্তেজনার পারদ! ঠিক কি হতে চলেছে বড়দিনের মাসে।

 

 

আর এই জল্পনার মধ্যেই গত কয়েকদিন আগেই শুভেন্দু অধিকারী বলেন, বড় একটা চোর ধরা পড়বে! তবে সে কে সে বিষয়ে স্পষ্ট ভাবে কিছু জানাননি বিরোধী দলনেতা।

তবে এহেন হুঁশিয়ারি ঘিরেই শাসক তৃণমূলে তৈরি হয়েছে নয়া আতঙ্ক! তাহলে এরপর কে? তীব্র জল্পনা দলের অন্দরেই। আর এর মধ্যেই ফের একবার বোমা ফাটালেন নন্দীগ্রামের বিধায়ক।

সামনেই পঞ্চায়েত নির্বাচন! আর সেই নির্বাচনকে কেন্দ্র করেই ক্রমশ চড়ছে উত্তেজনার পারদ। ভোটের দিন ঘোষণা না হলেও একফোঁটা জায়গা কেউ কাউকে ছাড়ছে না। একেবারে মাটি কামড়ে পড়ে তৃণমূল-বিজেপি। আর এর মধ্যেই আজ রবিবার একেবারে নিজের গড় পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরের একটি সভাতে অংশ নেন শুভেন্দু অধিকারী। আর সেই সভা থেকে ফের একবার ডিসেম্বর ডেটলাইন বিজেপি নেতার মুখে। আর তা নিয়েই ফের একবার শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

ওই সভা থেকেই শুভেন্দু কার্যত হুঁশিয়ারির সুরে বলেন, ‘ডিসেম্বর মাসে একটা বড় ডাকাত ভিতরে ঢুকবে’। শুধু তাই নয়, এই রাজ্যের সর্বশ্রেষ্ঠ ডাকাত ভিতরে ডিসেম্বরে ঢুকবে বলেও আক্রমণ বিরোধী দলনেতার। কিন্ত্য কে সে? তা অবশ্য স্পষ্ট করেননি তিনি। ফলে সেই জল্পনা জিইয়েই থাকল। তবে আজ সন্ধ্যার পর থেকেই শুধরে যাওয়ার বার্তা শুভেন্দু অধিকারী। একই সঙ্গে ফের একবার মুখ্যমন্ত্রীকে প্রাক্তন করার বার্তাও শোনা গিয়েছে। শুভেন্দু স্পষ্ট বার্তা, মুখ্যমন্ত্রী মমতাকে প্রাক্তন করা ছাড়া কোনও কথা নেই। অন্যদিকে পুলিশ প্রশাসনকেও বিজেপি মঞ্চ থেকে বার্তা দেন শুভেন্দু অধিকারী। বলেন, বিজেপির অধীনেও কিন্তু কাজ করতে হবে।

সুকান্ত মজুমদার, কখনও আবার শুভেন্দু অধিকারী! এমনকি দিলীপ ঘোষের মুখেও ডিসেম্বর হুমকি শোনা গিয়েছে। যার ফলে সরকার পড়ে যাওয়ার মতো জল্পনাও তৈরি হয়েছে। যদিও এই বিষয়টি গত কয়েকদিন আগেই স্পষ্ট করেছেন বিরোধী দলনেতা। তিনি বলেন, আমরা গণতান্ত্রিক ব্যবস্থাতে বিশ্বাসী। এমনকি বিধায়ক দলবদলেও নয়। ফলে মানুষের ভোটেই বিজেপি সরকার বাংলাতে গড়তে বলে মন্তব্য করেছেন শুভেন্দু অধিকারী। তবে তাঁর কোথায় যে চোর ধরা পড়বে ডিসেম্বরে সে কে? সেটাই এখন জোর জল্পনা। তবে শুভেন্দুকে পালটা দিয়েছে তৃণমূল। কুণাল ঘোষের দাবি, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি শুভেন্দু অধিকারীর কথাতে চলেছে। যা ঠিক নয় বলেও দাবি তাঁর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here