নদীয়া থেকে রাজ্যসভায় মন্ত্রী হতে চলেছে চাকদহের বিধায়ক রত্না ঘোষ কর

0
83

নিজস্ব প্রতিনিধি : কল্যাণী : নদীয়া থেকে নতুন মন্ত্রী হতে চলেছেন চাকদহের বিধায়ক রত্না ঘোষ কর। যদিও তিনি বলেছেন তার কাছে এ বিষয়ে চূড়ান্ত খবর নেই। তবে মুখ্যমন্ত্রীর দেওয়া যে কোনো দায়িত্বই তিনি মানুষের পাশে থেকে করে যাবেন।

কংগ্রেস পরিবারের মেয়ে ছাত্র রাজনীতি থেকে উঠে আসা রত্না। আজ চাকদার বিধায়ক রত্না ঘোষ কর। নানা টানাপোড়নের মধ্যে তার উত্থান। জেলায় লড়াকু নেত্রী হিসেবে পরিচিত রত্না।

১৯৮৬ সাল থেকে তার রাজনৈতিক পথ চলা শুরু। ছাত্র সংসদের বিভিন্ন দায়িত্ব সামলেছেন হাবড়া চৈতন্য কলেজে। তারপর নদীয়া জেলার রাজনীতিতে প্রবেশ। হরিণঘাটায় বাড়ি হলেও আন্দোলনের নেত্রী হিসেবে জেলায় আস্তে আস্তে উঠে আসেন তিনি। প্রথমে ছাত্র পরিষদে যোগদান করেন। ছাত্র পরিষদে থাকা কালীন মমতার সংস্পর্শে আসা। তারপর মমতার আদর্শে উদ্বুদ্ধ হয়ে তৃণমূল কংগ্রেসের যোগ দান।

এরপর ভোট পর্বে অংশগ্রহণ। প্রথমে জেলা পরিষদে লড়াই। তারপরে চাকদার বিধায়ক নরেশ চাকী মারা গেলে তিনি চাকদহের বিধায়ক হন। দ্বিতীয়বারের জন্য ভোটে জিতে বিধায়ক পদ ধরে রাখেন তিনি।

এদিন রত্না বলেন, হরিণঘাটায় আমার বাড়ি হলেও দ্বিতীয় বাড়ি চাকদহে। চাকদহে আমি প্রতিদিন যাই। মানুষের সুখে-দুঃখে থাকি। থাকতে চাই। এখন আমাদের নেত্রী আরো বড় কাজের সুযোগ দিচ্ছেন। শুনছি মন্ত্রিসভায় স্থান পাওয়ার কথা। তাই সাধারণ কর্মী বা মন্ত্রী যাই হইনা কেন মাথায় থাকতেন মমতা বন্দ্যোপাধ্যায়, আর আমি আছি জনগণের পাশে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here