বাড়িতে আগুন লেগে পুড়ল বাইক

0
32

নিজস্ব সংবাদদাতা, নদিয়া :. বৃহস্পতিবার রাতে এক ভয়াভয় অগ্নিকান্ডে পুড়ল মোটর বাইক সহ বাড়ির অন্যান্য জরুরি জিনিসপত্র। ঘটনাটি নবদ্বীপের ১ নম্বর ওয়ার্ডে মালঞ্চপাড়ার দাস পাড়ায়। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। দীর্ঘ দু ঘন্টা চেষ্টা চালিয়ে দমকল বাহিনী আগুন আয়ত্তে আনে।

এদিকে শহরের একটি বাড়িতে আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছায় নবদ্বীপ থানার পুলিশ। পাশাপাশি খবর পেয়ে দ্রুত সেখানে পৌঁছান নবদ্বীপ পৌরসভার পুরপিতা বিমান কৃষ্ণ সাহা। ঘটনাস্থলে পৌছিয়ে পুরপিতা বিমান বাবু আগুন কে আয়ত্তে আনার কাজে তদারকি করতে শুরু করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ১ নম্বর ওয়ার্ডের মালঞ্চপাড়ার দাস পাড়ার বাসিন্দা পেশায় কাঠ মিলের কর্মী সন্তোষ দাস ঘটনার সময় বাড়ির বাইরে ছিলেন। জানা যায়,বাড়িতে আগুন লাগার সময় ছোট ছেলে পেশায় জ্বালানি কাঠের ব্যবসায়ী সুব্রত দাস বাড়িতেই ছিলেন। রাত আটটা নাগাদ বাড়িতে থাকা সুব্রতর চিৎকারে স্থানীয় বাসিন্দারা ছুটে আসেন।

বাসিন্দারা লক্ষ্য করে যে সুব্রত দাসের একটি ঘরের ভিতর থেকে দাউদাউ করে আগুনের লেলিহান তীব্র শিখা বেরিয়ে আসছে। প্রাথমিক ভাবে স্থানীয় বাসিন্দারা এখন নেভানোর কাজে আশপাশের কল থেকে বালতি বালতি জল এনে আগুনের উপর ঢালতে থাকেন। পাশাপাশি দমকল বাহিনী কে খবর পাঠান হয়। পরে দমকল বাহিনীর দু ঘন্টার চেষ্টায় আগুন আয়ত্তে আসে।

স্থানীয়দের অভিযোগ সুব্রত নামে যুবক জ্বালানি কাঠের পাশাপাশি অবৈধ ভাবে পেট্রোলের ব্যবসা করত। তাদের অভিযোগ বাড়িতে মজুত পেট্রোল থেকেই আগুন লেগেছিল। এদিকে সুব্রত দাসের বড় দাদা রাজু দাস কার্যত স্বীকার করেন যে, ভাই বাড়িতে অবৈধ ভাবে পেট্রোল মজুত রাখত। জানা যায়, আগুনের গ্রাসে একটি মোটর বাইক সহ অন্যান্য দরকারি জিনিসের ক্ষতি হয়।

আগুন লাগার কারণ হিসেবে দমকলের এক আধিকারিক কে প্রশ্ন করলে, তিনি জানান এই মুহূর্তে  কিছু বলা সম্ভব নয়। নবদ্বীপ পৌরসভার পুরপিতা বিমান বাবু বলেন, শহরে যে ভাবে দোকান সাজিয়ে অবৈধ ভাবে দার্য্য পদার্থ বেচাকেনা চলছে তা আইন বিরোধী।

তিনি বলেন, আগামীতে শহরে লাইসেন্স ছাড়া এধরণের ব্যবসা করা যাবে না। যদিও বা কেউ করে তাহলে প্রশাসন করা পদক্ষেপ গ্রহণ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here