প্রতারণা ও জাল নোটের কারবারের অভিযোগে ধৃত এক ব্যক্তি

0
70

নিজস্ব সংবাদদাতা, নদিয়া :একাধিক ব্যক্তির সাথে আর্থিক প্রতারণা ও জালনোটের কারবার করার অপরাধে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল নদীয়ার শান্তিপুর থানার পুলিশ। মৃত ব্যক্তির নাম সত্যেন্দ্র নাথ দে।

পুলিশ সূত্রে জানা যায়, শান্তিপুর পুরসভার অন্তর্গত কে সি দাস রোড সংলগ্ন ডাকঘর এলাকার বাসিন্দা অভিযুক্ত সত্যেন্দ্রনাথ দে শান্তিপুর পার্শ্ববর্তী বিভিন্ন এলাকার একাধিক ব্যক্তির কাছ থেকে অল্প সময়ের ব্যবধানে গচ্ছিত টাকা দ্বিগুণ বা তিনগুণ করে পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে লক্ষ লক্ষ টাকার প্রতারণা করে।

এবং ফেরতযোগ্য আসল টাকার বদলে সেই সমস্ত ব্যক্তিদেরকে নকল টাকা দেওয়ার অভিযোগও উঠেছে তার বিরুদ্ধে।
অভিযোগ, সাধারণ মানুষের সাথে আর্থিক প্রতারনা করার এই অভিনব পদ্ধতিতে আসল টাকা আত্মসাৎ করে নকল টাকা ফেরত দেবার কারবার দীর্ঘ কয়েক মাস যাবৎ চালিয়ে আসছিলেন সত্যেন্দ্রনাথ বাবু।তার এই অপকর্মের বিরুদ্ধে পূর্বে বেশ কয়েকটি অভিযোগও দায়ের হয়েছিল শান্তিপুর থানাতে।

কিন্তু অজানা কোন কারণে এতদিন যাবৎ প্রতারক সত্যেন্দ্রনাথ বাবুর বিরুদ্ধে কোনো রকম ব্যবস্থা নিতে দেখা যায়নি শান্তিপুর থানার পুলিশশের পক্ষ থেকে।

বুধবার পুলিশ সত্যেন্দ্রনাথ বাবুর বিরুদ্ধে একটি সুয়োমোটো মামলা রুজু করে তার বাড়িতে তল্লাশি চালিয়ে হিসাব বহির্ভূত ৬ লক্ষ ৮৩ হাজার ৭৭০ টাকা বাজেয়াপ্ত করার পাশাপাশি অভিযুক্ত সত্যেন্দ্রনাথ দে কে গ্রেপ্তার করে।

 

এই ঘটনার সাথে আর কেউ জড়িত আছে কিনা তা জানতে তদন্ত শুরু করেছে শান্তিপুর থানার পুলিশ। এদিন দুপুরে ধৃতকে রানাঘাট মহকুমা আদালতে পেশ করেছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here