শান্তিপুর থানার সহযোগীতায় “সেফ ড্রাইভ সেভ লাইফ” প্রচারাভিযান উচ্চ বিদ্যালয়ের

0
105

 নদীয়া:- ১২ই জানুয়ারী স্বামী বিবেকানন্দের জন্মদিন উপলক্ষ্যে ওই দিনটিকে স্মরণ করে শান্তিপুরস্থিত বিবেকানন্দনগর বিবেকানন্দ উচ্চ বিদ্যালয় শান্তিপুর থানার আন্তরিক সহযোগীতায় “সেফ ড্রাইভ সেভ লাইফ” প্রচার অভিযান পালন করলো ।

বিদ্যালয়ের শিক্ষক আশীষ নন্দীর কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি জানান যে – বিদ্যালয়ের এন.এস.এস ইউনিটের সদস্যরাই মূলতঃ উদ্যোগী হয়ে বিদ্যালয়ের পক্ষ থেকে এই কর্মসূচী পালন করে ।

বিবেকানন্দনগর বিবেকানন্দ উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে এবিষয়ে শান্তিপুর থানার সহযোগীতা চাওয়া হয় এবং শান্তিপুর থানার বর্তমান ওসি মুকুন্দ চক্রবর্তী তৎক্ষণাৎ দেবাশীষ বাবুর নেতৃত্ত্ব একটি টিম পাঠান ও আন্তরিকভাবে যথাযথ সহযোগীতাও করেন ।

শিক্ষক আশীষ নন্দী আরও জানান যে – এইদিন বিদ্যালয় চত্ত্বর থেকে “সেফ ড্রাইভ সেভ লাইফ”-এর ব্যানার নিয়ে ছাত্রছাত্রীরা একসাথে প্রচার অভিযানে বেড়োয় এবং শান্তিপুর বাইপাশে এসে যাঁরা হেলমেট্ বিহীন অবস্থায় মোটরবাইক নিয়ে যাচ্ছিলেন তাঁদেরকে থামিয়ে হেলমেট্ পড়ে মোটরবাইক চালানোর অনুরোধ জানানো হয় এবং প্রত্যেককে একটি করে লজেন্স অথবা টফি দিয়ে মিষ্টিমুখ করানো হয় ।

হেলমেট পড়েও যাঁরা যাচ্ছিলেন এবং পথচারীদেরকও মুখমিষ্টি করানো হয় এছাড়া সেফ্ ড্রাইভ সেভ লাইফ প্রচার অভিযানের গুরুত্ত্বও বোঝানো হয় ।

এরপর শান্তিপুর বাইপাস থেকে ছাত্রছাত্রীরা একত্রে মিছিল করে শান্তিপুর বাইগাছি মোড় পর্যন্ত্য আসে । এই প্রচারাভিযানে শান্তিপুর থানার সহযোগীতার ভূমিকা ছিল অবশ্যই প্রশংসনীয় এমনটাই মত স্কুল কর্তৃপক্ষের ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here