আদিবাসীদের মনের সাথে সেতুবন্ধন “শান্তিপুর সেতু”-র

0
165

নিজস্ব সংবাদদাতা, নদীয়া :- আজ ১২ই জানুয়ারি স্বামী বিবেকানন্দের জন্মোৎসব উপলক্ষ্যে “সেতু”-র উদ্যোগে শান্তিপুর কন্দখোলাস্থিত রাজাপুকুর গ্রামের আদিবাসী মানুষ ও শিশুদের নিয়ে নানান ধরনের বিনোদনমূলক অনুষ্ঠান, ক্রীড়া প্রতিযোগিতা ও একটি সুন্দর ট্যাবলো সহ গ্রামের মানুষদের সঙ্গে নিয়ে একটি শোভাযাত্রার মাধ্যমে কর্মসূচির সূচনা করা হয় ।

শিশুদের নিয়ে অঙ্ক দৌড়, বিস্কুট দৌড়, অঙ্কন প্রতিযোগিতা, মিউজিক্যাল চেয়ার বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে সারাটা দিনকাটানো হয় ।

আদিবাসী মানুষদের মধ্যে স্বামী বিবেকানন্দ সম্পর্কে সচেতনতা ও আনন্দের সাথে শিক্ষাদান করা হয় । সংস্থার সদস্যরাই এই দায়িত্ত্ব পালন করে । পুরস্কার বিতরণের মাধ্যমে কর্মসূচি সমাপ্ত করা হয় ।

সেতু পরিবারের একজন অন্যতম সদস্যা ঝুমুর সাধু-র মতে পুরস্কার প্রাপক শুধু নয় অংশগ্রহণকারী ছাত্র ছাত্রী মহিলা আজকের এই আনন্দঘন মুহূর্তের গুরুত্ত্বপূর্ণ অঙ্গ । আজকের এই কর্মযজ্ঞে শান্তিপুর সেতু-র পক্ষ থেকে রহুল্লা কারিগর, প্রসেনজিৎ বসাক, ঝুমুর সাধু, রাজা ঘোষ, সৌরদীপ চৌধুরী, কিরণ সাহা ও আরও অনেক সদস্য সদস্যারা নিজেদেরকে আদিবাসী কচিকাচা ও মহিলাদের সাথে আন্তরিকভাবে মিশিয়ে দিয়ে নিজেদের দায়িত্ত্ব পালন করেছেন ।

আগামীদিনে সেতু আরও অনেক গঠণমূলক সামাজিক কর্মযজ্ঞে নিজেদেরকে মানুষের সেবার কাজে ব্রতী হবে এমনটা আশা করা যেতেই পারে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here