নিজস্ব সংবাদদাতা, নদিয়া : দেখতে দেখতে প্রায় একুশ বছর অতিক্রান্ত।শুরুর সেই সময় বাঁশ গাছের নীচে যাদের প্রাক প্রাথমিক শিক্ষা প্রদান করেছিলেন,তারা আজ অনেকেই আজ উচ্চ শিক্ষিত,অনেকেই আজ কর্মক্ষেত্রে সফল।

কিন্তু ছোট বেলার সেই দিদিমনিকে কিন্তু ভুলে যায়নি কেউ।শুধু প্রাক প্রাথমিক শিক্ষা প্রদানই নয়,নিজের অঙ্গনওয়ারী কেন্দ্রের এলাকায় স্কুলছুট দের ফের পড়াশোনার আঙিনায় নিয়ে আসা হোক বা নাবালিকার বিয়ে আটকে তার পরিবারকে বুঝিয়ে স্কুল মুখী করা এখন তার প্রায় নেশার মতন।আর এই সব কাজের পুরস্কার অবশেষে পেতে চলেছেন তিনি।

এই বছর কেন্দ্রীয় সরকারের বিচারে শ্রেষ্ঠ অঙ্গনওয়ারী কর্মীর জাতীয় পুরস্কার পেতে চলেছেন নদীয়ার রানাঘাট এক নম্বর ব্লকের দোহারপাড়া অঙ্গনওয়ারী কর্মী সুলতা বিশ্বাস।

আগামী সাত তারিখ দিল্লীতে তার হাতে এই পুরস্কার তুলে দেওয়া হবে।নদীয়ার শান্তিপুরের ঘোড়ালিয়ার বাসিন্দা সুলতা দেবী কিন্তু তার এই পুরস্কার পাওয়ার পিছনে অবদান হিসেবে শুধু তার কাজ নয়,তার কর্মস্থলের স্থানীয় মানুষের সহযোগিতা ও আলোবাসই সাফল্যের আসল কারণ হিসেবে মনে করেন।অন্যদিকে সুলতা দেবীর এই সাফল্যে খুশী দোহারপাড়া এলাকার মানুষজনও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here