বন্যপ্রাণ দিবস” পালনের দিন উজ্বল শান্তিপুর সায়েন্স ক্লাব্

0
58

নিজস্ব প্রতিনিধি :নদীয়া:- বন্যপ্রাণ দিবস প্রতিবারই পালিত হয় রাজ্যজুড়ে কিন্তু ক-জন আছে যে, বন্যপ্রাণীদেরকে নিয়ে অবিরাম কাজ ক’রে চলেছেন? সেই লোকটাকে ঠিক খুঁজে বের ক’রে নিয়ে তাঁকে তাঁর যথাযোগ্য সন্মান দিতেও কার্পণ্যবোধ করেনি পশ্চিমবঙ্গ সরকারের বনবিভাগের কৃষ্ণনগর রেঞ্জের এবং নদীয়া-মূর্শিদাবাদ বিভাগের আধিকারিকরা ।

২৮শে ডিসেম্বর ছিল বন্যপ্রাণ দিবস এবং বেথুয়াডহরী ফরেস্টে যথাযথভাবে এই দিনটি পালন করলো পশ্চিমবঙ্গ সরকারের বনবিভাগের কৃষ্ণনগর রেঞ্জের এবং নদীয়া-মূর্শিদাবাদ বিভাগের আধিকারিকরা ।

সেই অনুষ্ঠানে তাঁরা আমন্ত্রণ জানিয়েছিল শান্তিপুর সায়েন্স ক্লাবের অনুপম সাহাকে । কিন্তু এতলোক থাকতে অনুপমকে তাঁরা আমন্ত্রণ জানাতে গেল কেন ? এ প্রশ্ন অনেকেরই মনে হতেই পারে । তাহলে বলতেই হচ্ছে যে, তাঁরা অনুপমকে সারাবছর ধরে বন্যপ্রাণী নিয়ে কাজ করতে দেখেছে ।

সেইসকল আধিকারিক দিনে রাতে যখনই বন্যপ্রাণী উদ্ধ্বার অথবা সংরক্ষণের কাজে ডেকেছেন তখনই পেয়েছেন, সেইকারণেই এমন একটা দিনে তাঁরা শুধু অনুপমকে ডেকেছেন এমনটা নয়, সারাবছর ধ’রে তাঁর কৃতকার্যকে তাঁরা সন্মানও জানিয়েছেন । অনুপমও এমন ধরণের সন্মান পেয়ে স্বভাবতঃই আপ্লুত এবং গর্বিত ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here