নিজস্ব প্রতিবেদক : শহরের প্রাণকেন্দ্র বলাহয় রথবাড়িকে উত্তরবঙ্গে সাথে দক্ষিনবঙ্গের যোগাযোগ এই মালদা শহরের উপদিয়ে বয়ে যাওয়া ৩৪ নম্বর জাতীয় সড়ক আর এই সড়কে উপরে জমে উঠেছে বাজার শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে এবং যানজট মুক্ত করতে অবশেষে রথবাড়ি এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়ক দখল করে বসে থাকা ব্যবসায়ী উচ্ছেদ অভিযানে নামল ইংরেজবাজার পৌরসভা এবং পুলিশ প্রশাসন।

এই মর্মে বৃহস্পতিবার সকালে ইংরেজবাজার পৌরসভা এবং পুলিশ প্রশাসনের পক্ষ থেকে উচ্ছেদ অভিযান চালানো হয়।উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান নীহার রঞ্জন ঘোষ।উল্লেখ্য দীর্ঘ কয়েক বছর ধরে মালদা শহরের রথবাড়ি এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়কের বেশকিছু লেন দখল করে ব্যবসা করে আসছিলেন কিছু ব্যবসায়ীরা। এর ফলে অপরিষ্কার অপরিচ্ছন্নতায় পরিণত হয়েছিল শহরের অন্যতম ব্যস্ত এলাকায় রথবাড়ি। তাছাড়া রাস্তা দখল করে ব্যবসা-বাণিজ্য করায় যানজটের সৃষ্টি হতো। বিভিন্ন মহল থেকে এই অভিযোগ উঠে আসার পরই নড়েচড়ে বসে ইংরেজবাজার পৌরসভা।

তড়িঘড়ি পুলিশ প্রশাসন, পরিবহন দপ্তর, বাস মালিক এবং ব্যবসায় সংগঠনের আধিকারিকদের নিয়ে এক সর্বদলীয় মিটিং সম্প্রতি অনুষ্ঠিত হয় পুরসভার সভাকক্ষে। সর্বদলীয় বৈঠকের সিদ্ধান্ত নেওয়া হয় কুড়ি তারিখ উচ্ছেদ অভিযান চালানো হবে। সেই মতো উচ্ছেদ অভিযান চালানোর কয়েকদিন আগে থেকেই মাইকিং করে ব্যবসায়ীদের অন্যত্র চলে যাওয়ার আবেদন করা হয়। এ বিষয়ে চেয়ারম্যান নীহার রঞ্জন ঘোষ জানান সর্বদলীয় বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আজ পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে উচ্ছেদ অভিযান চালানো হয়। ব্যবসায়ীরা যদি ব্যবসা করতে চান তাহলে শহরের ফুলবাড়ী অথবা ৪২০ মরে তাদের ব্যবসা করার জায়গা দেওয়া হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here