সফরে এসে উত্তরবঙ্গের দুই মন্ত্রীর প্রতিশ্রুতির বন্যায় জেলাবাসীরা উল্লসিত 

0
28

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ দিনাজপুরঃ একই দিনে দক্ষিণ দিনাজপুর জেলা সফরে এসে উত্তরবঙ্গের দুই মন্ত্রীর একাধিক প্রতিশ্রতি প্রদানে দক্ষিণ দিনাজপুর জেলাবাসীদের প্রত্যাশার পারদকে বাড়িয়ে দিল বহুগুন।

মঙ্গলবার দক্ষিণ দিনাজপুর জেলা সফরে এসে পর্যটন মন্ত্রী গৌতম দেব দক্ষিণ দিনাজপুর যাতে বাংলার এবং জাতীয় পর্যটন মানচিত্রে জায়গা পায় তার জন্য যা যা করনীয়  করা হবে।

উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ এদিন উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ থেকেই জানান তিন হাজার ছয়শো স্কোয়র মিটার এই মার্কেট কমপ্লেক্সের দ্বিতল ভবন নির্মাণের কাজ আগামী এক মাসের মধ্যেই শুরু হয়ে যাবে।

৭৬টি দোকান ঘর বিশিষ্ট গঙ্গারামপুর মার্কেট কমপ্লেক্সটির একতলা ভবন নির্মাণের করতে খরচ হয়েছিল ৪কোটি ২১ লক্ষ ৩৫ হাজার ৮৫১ টাকা। এদিন মার্কেট কমপ্লেক্সটির উদ্বোধন করার পাশাপাশি ২ কোটি ৬২ লক্ষ ৭৪৬ টাকা ব্যায়ে নির্মিত গঙ্গারামপুর ব্লকের ২নং উদয় গ্রাম পঞ্চায়েত এলাকার ৬০ মিটার দীর্ঘ একটি সেতুর উদ্বোধনও করেন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।

অপরদিকে মন্ত্রী গৌতম দেব এদিন দক্ষিণ দিনাজপুর জেলার পর্যটন সম্ভাবনাকে সরজমিনে খতিয়ে দেখতে তপন দিঘি, কুশমন্ডির মহীপাল দিঘি এবং গঙ্গারামপুরের কাল দিঘী পরিদর্শনে যান।

এদিন পর্যটন মন্ত্রী গৌতন দেব দক্ষিণ দিনাজপুর জেলার বানগড় প্রসঙ্গে বলেন বানগড় নিয়ে দক্ষিণ দিনাজপুর জেলার জেলা শাসকের কাছ থেকে আমি বিশদ রিপোর্ট চাইব।

এর পাশাপাশি গৌতম দেব এও বলেন গৌড়-এর সঙ্গে আমরা যদি বানগড়কে সংযুক্ত করি এবং তার সঙ্গে হাজারদুয়ারী, মুর্শিদাবাদ, পলাশি পর্যন্ত সংযুক্ত করি তাহলে ইতিহাসের সন্ধানে যে সমস্ত পর্যটকরা আসেন তাদের ক্ষেত্রে এটা নতুন জায়গা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here