মিনাখাঁয় সরকারের উদ্যগে প্রথম পিচের রাস্তা তৈরী,খুসিতে আপ্লুত এলাকাবাসী

0
50

অর্ণব মৈত্রঃ এলাকাবাসীর দীর্ঘ প্রতিক্ষ্যার অবসান। এলাকাবাসীদের চাহিদা মতো তৈরী হতে চলেছে পিচের রাস্তা।

মিনাখাঁর চাঁপালি গ্রাম পঞ্চায়েতের ঘোনারবন এলাকায় ভাঙাচোরা ইঁটের রাস্তা থেকে এবার রেহাই পেতে চলেছে হাজারেরও বেশী মানুষেরা এই পঞ্চায়েতের ঘোনারবন থেকে সাদিগাছি পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার রাস্তার দশা এতোটাই খারাপ যে, গাড়ি তো দুরে থাক সাধারন মানুষের পায়ে হেঁটে চলাচলেও উপোযোগী নয়।

ঘোনারবন, সাদিগাছি, তিউড়িয়া, জনকৃন্ষ পুর, সুলতান পুর সহ বেশ কয়েক টি গ্রামের হাজারেরও বেশী মানুষেরা যাতা যাত করেন। আগে ইঁটের রাস্তা ভালো থাকার সময় ভ্যানে করেই যাতায়াত করত হতো এলাকাবাসীদের, কিন্তু গত কয়েক বছর ধরে সেই সব ইঁট ভেঙে মাটি বেরিয়ে আসায় সাধারন মানুষের যাতাযাতে ক্ষেত্রে দূর্বিসহ হয়ে ওঠে এই রাস্তা।

বিশেষ করে স্কুল পড়ুয়াদের, রুগী ও ব্যবসায়ী দের কাছে যথেচ্ছ চিন্তার কারন হয়ে উঠেছিলো এই রাস্তা। বর্ষাকালে এই রাস্তার অবস্থা এতোটাই খারাপ হয়ে যায় যে স্কুল পড়ুয়ারা স্কুলে যাওয়া ছেড়েই দেয়। দির্ঘদিনের মানুষের এই সমস্যার কথা ভেবে নব নির্বাচিত প্রধান উপপ্রধান আব্দুল হামিদ মোল্লা, তৃণমূল ছাত্র পরিষদের ব্লক সভাপতি আসারফুল ইসলাম লস্কর, চাঁপালি অঞ্চলের সম্পাদক রুহুল আমিন মোল্লা সহ এলাকার বেশ কিছু নেতাদের উদ্যগে প্রায় তিন কোটি টাকা খরচে তৈরী হতে চলেছে পিচের রাস্তা। এই রাস্তা তৈরী হওয়ায় খুসী এলাকাবাসী। এলাকাবাসী দের দাবী এই রাস্তা তৈরী হওয়ায় যাতাযাতে ক্ষেত্রে ব্যপক উন্নতি হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here