শিব শংকর চ্যাটার্জ্জী, দক্ষিন দিনাজপুর: কয়েকদিন আগে দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ থানার অন্তর্গত রামকৃষ্ণপুরের বাসিন্দা মাংগী ক্যারকাট্টা পরলোকগমন করেন। মঙ্গলবার ছিল তার শ্রাদ্ধানুষ্ঠান।

আর সেই উপলক্ষ্যেই মঙ্গলবার তাঁর পরিবার ও এলাকাবাসীদের সহযোগিতায় বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়। এই শিবিরে রোগীদের প্রয়োজনীয় ঔষধ বিতরণ করা হয়।

এদিনের এই স্বাস্থ্য পরীক্ষা শিবিরে উপস্থিত ছিলেন বরাহার গ্রামীণ হাসপাতালের চিকিৎসক সাগর বেসরা। সর্বমোট ২০০ জনেরও বেশী রোগীর স্বাস্থ্য পরীক্ষা করা হয় এদিন। স্বাস্থ্য পরীক্ষার পাশাপাশি বিভিন্ন রোগ ব্যাধি নিয়ে এলাকার মানুষদের সচেতন করেন উপস্থিত বিশিষ্ট জনেরা।

এদিনের এই অনুষ্ঠানে বিশিষ্টজনেদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষক ও গবেষক কৌশিক বিশ্বাস, সমাজসেবী সূর্য সরকার, নিতীশ সরকার, তরুণ সমাজকর্মী ও কলেজছাত্র দেবাশীষ সরকার, প্রিয়জিৎ বর্মণ, কালিপদ মহন্ত প্রমুখরা। এদিনের এই অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় এগিয়ে আসে উন্মীলন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

মায়ের শ্রাদ্ধানুষ্ঠান এমন একটি সমাজিক কর্মকান্ডের মধ্যে দিয়ে পালন করতে পেরে খুশি ছেলে রবি ক্যারকাট্টা। শ্রাদ্ধানুষ্ঠানে এমন একটি অভিনব আয়োজনকে সাধুবাদ জানিয়েছেন উপস্থিত সকলেই।

এবিষয়ে সমাজকর্মী দেবাশীষ সরকার বলেন, জেলার বুকে এটা একটা দৃষ্টান্ত হয়ে থাকবে। একজন মানুষ মৃত্যুর পরেও এত এত মানুষের মধ্যে স্মরণীয় হয়ে থাকবে, যা সত্যিই অভাবনীয়। আর এর জন্য অবশ্যই মাংগীদেবীর পরিবার ও এলাকাবাসীদের ধন্যবাদ জানাতে হয়।
শিবিরে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করতে পেরে খুশি চূনা মাড্ডি, অমল কর্মকার, বিমলা সরেনরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here