শহীদ জওয়ানের মাকে ফোন করে পাশে থাকার আশ্বাস মমতার

0
53

নিজস্ব প্রতিনিধি:  হাওড়ার চককাশী গ্রাম থমথমে। পুরো পাড়া নিঃস্তব্ধ। না কান্না নয়। রাজবংশী পাড়া জওয়ানের পাড়া। আতঙ্কবাদী হামলায় শহীদ হয়েছেন এই পাড়ারই ছেলে বাবলু সাঁতরা।

শহীদ হয়ে বাবলু গোটা দেশকে গৌরবান্মিত করেছেন। তাই এলাকার মানুষের চোয়াল শক্ত। সবার মুখে একটাই কথা, এর উত্তর দিতে হবে।
শহীদ জওয়ান বাবলু সাঁতরার পাশে হাওড়া, গোটা রাজ্য, গোটা দেশ।

এই শহীদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ শুক্রবার সকালে শহীদ বাবলুর বাড়িতে যান উলুবেড়িয়ার বিধায়ক পুলক রায়। তাঁর ফোনেই ফোন করে বাবলু সাঁতরার বৃদ্ধা মায়ের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী।

বাড়িয়ে দেন সহযোগিতার হাত। তাঁকে সমবেদনা জানান মমতা। পরিবারকে সমস্ত রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি।

আজ সকালে শহীদ জওয়ানের পরিবারের সঙ্গে দেখা করতে চককাশী গ্রামে এসেছিলেন তৃণমূল নেতা তথা সমবায়মন্ত্রী অরূপ রায় ও লক্ষ্মীরতন শুক্লা। বাবলুর বৃদ্ধা মা এবং স্ত্রীর সঙ্গে কথা বলেন তাঁরা। সান্ত্বনা দেন তাঁদের। যে কোনও প্রয়োজনে পাশে থাকার আশ্বাস দিয়েছেন তাঁরা।

স্থানীয় বাসিন্দারা কথা বলার মতো অবস্থায় নেই৷ সবাই চাইছেন যোগ্য জবাব দিতে৷ এলাকার ছেলে দীপক সাঁতরা বলেন, ‘দিনটা শুরু হয়ে ছিল লাল গোলাপ দিয়ে। শেষ হলো আমার শহীদ সেনা জওয়ানের রক্ত দিয়ে।

জানি না এই কাশ্মীর সমস্যা আর কত তাজা রক্ত ঝরাবে। আমার সরকারের কাছে হাত জোড় করে আবেদন করতে চাই, আর নয়, এবার আমরা পাকিস্তানকে মানচিত্র থেকে মুছে ফেলতে চাই৷’ এই প্রতিবাদের সুর শুধু হাওড়ায় বাউড়িয়া নয়, ছড়িয়ে পড়েছে গোটা দেশে৷ আতঙ্কবাদের বিরুদ্ধে বদলা চাই- এই স্লোগান তুলে এককাট্টা হচ্ছে দেশ৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here