শহিদ জওয়ানদের স্মরণে মোমবাতি হাতে পথে নামলেন মমতা

0
29

নিজস্ব প্রতিনিধি:   পুলওয়ামায় জঙ্গি হানায় নিহত সিআরপি জওয়ানদের স্মরণে মোমবাতি হাতে মৌনমিছিলে সামিল হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাজার-হাজার মানুষ শনিবার বিকালে মুখ্যমন্ত্রীর সঙ্গে মিছিলে পা মেলান।

কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে সঙ্গে নিয়ে মিছিলে নেতৃত্ব দেন বাংলার মুখ্যমন্ত্রী। শনিবার বিকেল চারটে নাগাদ হাজরা মোড় থেকে মোমবাতি হাতে এই মৌনমিছিল বেরোয়। মিছিল শেষ হয় গান্ধীমূর্তির পাদদেশে।

মিছিল শেষে জাতীয় সঙ্গীতে  গলা মেলান সকলে। মিছিলে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে অংশ নেন বহু মানুষ। রাজ্যের মন্ত্রী থেকে শুরু করে বিভিন্ন স্তরের মানুষ ছিলেন আজকের মিছিলে।। রাস্তার দুই ধারেও দাঁড়িয়েছিলেন বহু মানুষ।

মাধ্যমিক ও বিভিন্ন পরীক্ষা চলার জন্য এদিনের মিছিলে কোনওরকম মাইকের ব্যবহার করা হয়নি। মিছিল শেষে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আগামীকাল রাজ্যের প্রতি ব্লকে শান্তি মিছিল করবে তৃণমূল। নিহত জওয়ানদের শ্রদ্ধা জানাতে যেহেতু মিছিল, তাই শান্তি মিছিলেও কোনও মাইক ব্যবহার করা হবে না’।

একইসঙ্গে এই পরিস্থিতিতে সকলকে একজোট হওয়ার বার্তা দেন মমতা। যে নাশকতা ঘটায়, সে জঙ্গি। জাত-ধর্ম দিয়ে তার বিচার হয় না বলে মন্তব্য করেন তিনি। নিহত জওয়ানদের পরিবারকে সমবেদনা জানান। এ রাজ্যের বাসিন্দা দুই নিহত জওয়ানের পরিবারের পাশে থাকবেন বলেও আশ্বাস দেন মুখ্যমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here