সংখ্যালঘুদের পাশে মমতাইঃ রাজ্যে ১.৭ কোটির বেশি পড়ুয়াকে বৃত্তি মুখ্যমন্ত্রীর

0
45

নিজস্ব প্রতিনিধি : রাজ্যে ১.৭ কোটির বেশি সংখ্যালঘু পড়ুয়াকে বৃত্তি দেওয়া হয়েছে বলে জানালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি সংখ্যালঘু অধিকার দিবসে একটি টুইটের মাধ্যমে সাম্যের বার্তা দিয়েছেন তিনি।

জানিয়েছেন, বৈচিত্রের মধ্যে ঐক্যই বাংলার শক্তি।
আজ মঙ্গলবার সকালে সংখ্যালঘু অধিকার দিবস উপলক্ষ্যে একটি টুইট করেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লেখেন, ‘আজ সংখ্যালঘু অধিকার রক্ষা দিবস।

আমরা সবাই সমান এবং ঐক্যবদ্ধ। আপনারা জানলে খুশি হবেন এই বাংলায় আমারা ১.৭ কোটির বেশি সংখ্যালঘু পড়ূয়াকে বৃত্তি দিয়েছি। গোটা দেশের মধ্যে এরে চেয়ে বেশি পড়ুয়াকে আর কোনও রাজ্য বৃত্তি দিতে পারেনি। সকলের জন্য আমার শুভেচ্ছা রইল’।

প্রসঙ্গত, সংখ্যালঘু সম্প্রদায়ের অধিকার রক্ষা করতে প্রতি বছর এই দিনটি পালিত হয়। রাজনৈতিক পালাবদলের পর ক্ষমতায় এসে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের কথা মাথায় রেখে একাধিক প্রকল্প চালু করেছেন মমতা। সমাজের কোনও অংশই যাতে পিছিয়ে না থাকে তা নিশ্চিত করতেই এমন উদ্যোগ নিয়েছেন মুখ্যমন্ত্রী। বিভিন্ন সামাজিক প্রকল্পেও সংখ্যালঘুদের আরও বেশী করে অন্তর্ভুক্ত করার কাজও শুরু করেছেন তিনি। আজকের টুইটেও সেই বার্তাই দিয়েছেন মমতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here